চলতি মাসেই বিশ্ববাজারে আসছে শাওমি মিক্স ফ্লিপ

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা

চীনা ব্র্যান্ড শাওমির প্রথম ফ্লিপ ফোন মিক্স ফ্লিপ, যা গত জুলাইয়ে চীনের বাজারে উন্মুক্ত করা হয়। বেশকিছু সময় পর চলতি মাসেই বিশ্বের অন্যান্য দেশে উন্মোচন হতে যাচ্ছে স্মার্টফোনটি। খবর গ্যাজেটস ৩৬০।

শাওমির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লেই জুন সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) বলেন, ‘‌সেপ্টেম্বরেই বিশ্ববাজারে উন্মুক্ত করা হবে শাওমি মিক্স ফ্লিপ। তবে নির্দিষ্ট তারিখ এখনো ঠিক হয়নি। ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য শাওমি ফরটিনটি সিরিজের স্মার্টফোন উন্মুক্ত করার অনুষ্ঠানে বিস্তারিত জানা যাবে বলে আশা করা যাচ্ছে।’

প্রযুক্তি বিশ্লেষকরা বলছেন, বিশ্ববাজারে শাওমি মিক্স ফ্লিপের প্রতিদ্বন্দ্বী হতে পারে স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ ও মটোরোলা রেজর ৫০ আল্ট্রা। ইউরোপে স্মার্টফোনটির দাম প্রায় ১ হাজার ৪৮০ ডলার হতে পারে।

শাওমি মিক্স ফ্লিপের অপারেটিং সিস্টেমে রয়েছে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক শাওমির হাইপারওএস। ৬ দশমিক ৮৬ ইঞ্চির ১ দশমিক ৫কে (১ হাজার ৩৯২×১ হাজার ২৮০ পিক্সেল) রেজল্যুশনের ফোল্ডেবল অ্যামোলেড ডিসপ্লেতে দেয়া হয়েছে ১২০ হার্টজের রিফ্রেশ রেট। আর কাভার ডিসপ্লেতে থাকছে একই রেজল্যুশনের ৪ দশমিক শূন্য ১ ইঞ্চির অ্যামোলেড প্যানেল।

১৬ জিবি (গিগাবাইট) পর্যন্ত এলপিপিডিডিআর৫এক্স র‍্যাম ও এক টেরাবাইট (টিবি) পর্যন্ত স্টোরেজের মিক্স ফ্লিপের প্রসেসরে ব্যবহার করা হয়েছে তৃতীয় প্রজন্মের স্ন্যাপড্রাগন ৮ চিপসেট। স্মার্টফোনের রিয়ার ক্যামেরায় লাইকা সমর্থিত ৫০ মেগাপিক্সেলের দুটি লেন্স এবং ফ্রন্ট ক্যামেরায় ৩২ মেগাপিক্সেলের ওভি৩২বি সেন্সর সংযুক্ত করা হয়েছে। ৪ হাজার ৭৮০ এমএএইচ (মিলিঅ্যাম্পিয়ার আওয়ার) ব্যাটারিসংবলিত ফ্লিপ ফোনটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। 

বর্তমানে চীনের বাজারে ১২ জিবি ও ২৫৬ জিবি সংস্করণে শাওমি মিক্স ফ্লিপের দাম ৫ হাজার ৯৯৯ ইউয়ান। ১২ জিবি ও ৫১২ জিবি এবং ১৬ জিবি ও ১ টিবি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৬ হাজার ৪৯৯ ও ৭ হাজার ২৯৯ ইউয়ান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন