শিক্ষা ও গণমাধ্যমসহ বেশকিছু কমিশনে সংস্কারের রূপরেখা গঠন করা হবে— উপদেষ্টা নাহিদ

বণিক বার্তা প্রতিনিধি, লক্ষ্মীপুর

ছবি: বণিক বার্তা

শিক্ষা ও গণমাধ্যমসহ বেশকিছু কমিশনে সংস্কারের রূপরেখা গঠন করা হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি এবং তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম।

তিনি বলেন, ফ্যাসিস্ট যে-ই হোক না কেন, তাদের বিচার বাংলার মাটিতেই হবে। আইনশৃঙ্খলার সুষ্ঠু পরিবেশ ধীরে ধীরে ফিরে আসছে। এরই মধ্যে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেয়া হয়েছে। যাতে দ্রুত দেশে আইনশৃঙ্খলার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা যায়।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুরে বন্যাকবলিত ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে এসে ত্রাণ বিতরণকালে সদর উপজেলার বাঙ্গাখাঁ উচ্চ বিদ্যালয় মাঠে তিনি এসব কথা বলেন।

এ সময় দেশের বিভিন্ন থানায় দায়ের করা কিছু কিছু মামলা গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করে তথ্য উপদেষ্টা বলেন, আমরা আহ্বান করেছি যাতে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মামলাগুলো দায়ের করা হয় এবং সে মামলার ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনকে বলেছি।

গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে উপদেষ্টা নাহিদ বলেন, রাষ্ট্র সংস্কারের বিষয়ে ৬টি কমিশন গঠন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার কমিশনগুলো বৈঠক করেছে। অক্টোবর মাস থেকে কমিশন তাদের কার্যক্রম শুরু করবে। শিক্ষা ও গণমাধ্যমসহ আরো কিছু সংস্কার কমিশন গঠনের পরিকল্পনা রয়েছে। গঠিত কমিশন অংশীজনের সঙ্গে আলোচনার মাধ্যমে রূপরেখা তৈরি করবে। পরবর্তীতে সে রূপরেখা অনুযায়ী সংস্কার কার্যক্রম পরিচালনা করা হবে বলে তথ্য উপদেষ্টা জানান।

এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক রাজীব কুমার সরকার, পুলিশ সুপার মো. আক্তার হোসেন ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমানসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

অনুষ্ঠানে সদর উপজেলার বাঙ্গাখাঁ ও মান্দারি ইউনিয়নের দুই শতাধিক বানভাসি মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর সার্কিট হাউসে উপদেষ্টা নাহিদ ইসলামকে গার্ড অব অনার প্রদান করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন