সাবেক মন্ত্রী এমএ মান্নান ও আ.লীগ নেতা কাজী জাফর উল্যাহ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ও আওয়ামী লীগ নেতা কাজী জাফর উল্যাহকে গ্রেফতার করেছে পুলিশ। এমএ মান্নানকে গতকাল রাতে সুনামগঞ্জ থেকে এবং কাজী জাফর উল্যাহকে গত বুধবার রাতে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

সুনামগঞ্জে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দ্রুত বিচার আইনে করা মামলায় এমএ মান্নানকে গ্রেফতার করেছে পুলিশ। শান্তিগঞ্জ উপজেলার হিজলবাড়ি থেকে গতকাল রাত ১০টায় পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন খান।

তিনি জানান, গত ৪ আগস্ট শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ৪ সেপ্টেম্বর দায়ের করা মামলায় এজাহার নামীয় আসামি হিসেবে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। তাকে সুনামগঞ্জ সদর থানায় হেফাজতে রাখা হয়েছে। আজ তাকে আদালতে পাঠানো হবে। সেই সঙ্গে আরো বিস্তারিত তদন্তের স্বার্থে আসামির রিমান্ড আবেদন করা হবে।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় এক মাস পর ৪ সেপ্টেম্বর সুনামগঞ্জের আদালতে সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানসহ ৯৯ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন ঘটনায় আহত যুবক জহিরের ভাই দোয়ারাবাজার উপজেলা চকবাজার এলাকার বাসিন্দা হাফিজুর রহমান। এ মামলায় গ্রেফতার করা হয় সাবেক এ মন্ত্রীকে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহকে তার গুলশানের বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (গণমাধ্যম ও জনসংযোগ) তালেবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তার বিরুদ্ধে পল্টন থানায় হত্যা মামলা রয়েছে।

তালেবুর রহমান জানান, পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) কার্যালয়ে নেয়ার পর কাজী জাফর উল্যাহ অসুস্থবোধ করেন। পরে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। তিনি পুলিশি পাহারায় চিকিৎসাধীন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন