জনতা ব্যাংকের নতুন পরিচালক ড. মো. মহিউদ্দিন

ছবি : বণিক বার্তা

জনতা ব্যাংক পিএলসির নতুন পরিচালক হিসেবে সম্প্রতি যোগদান করেছেন অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত সচিব ড. মো. মহিউদ্দিন। তিনি গত ৮ সেপ্টেম্বর অর্থ বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে যোগদান করেন। এর আগে তিনি ডাক ও টেলিযোগাযোগ বিভাগের আওতাধীন মেইলিং অপারেটর এবং কুরিয়ার সার্ভিস লাইসেন্সিং কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন।

ড. মো. মহিউদ্দিন ১৯৯৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। তার দীর্ঘ কর্মজীবনে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট আরডিসি, এনডিসি ও ইউএনও পদে দায়িত্ব পালন করেন। তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান, তথ্য ও সম্প্রচার, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিবসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি বাংলাদেশ হজ মিশন, মক্কায় কনসাল (হজ) হিসেবে দায়িত্ব পালন করেন এবং বিভিন্ন সরকারি সংস্থার পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন। ড. মো. মহিউদ্দিন মাইক্রোফাইন্যান্সে পিএইচডি এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান বিভাগে বিকমে (সম্মান) প্রথম শ্রেণী ও এমকমে প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হন। তিনি অস্ট্রেলিয়ার ম্যাকোয়ারি বিশ্ববিদ্যালয় ও থাইল্যান্ডের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে পেশাগত উন্নয়ন ও জনসেবা ব্যবস্থাপনায় প্রশিক্ষণ গ্রহণ করেন।

চট্টগ্রামে জন্মগ্রহণকারী ড. মহিউদ্দিন, মাওলানা জালাল আহমেদ ও মোসাম্মাত উম্মে কুলসুমের দ্বিতীয় পুত্র। তার স্ত্রী সায়েরা জেসমীন। মেয়ে আবিরা আফনান বাংলাদেশ বিমান বাহিনীর ফ্লাইং অফিসার এবং পুত্র আদিব ফারহান আদমজী ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র।—বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন