গাইবান্ধায় কন্যা শিশুকে পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ

বণিক বার্তা প্রতিনিধি, গাইবান্ধা

ছবি : বণিক বার্তা

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ৭ বছর বয়সী রাফিয়া নামের এক কন্যা শিশুকে পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ উঠেছে সৎ মায়ের বিরুদ্ধে।  এ ঘটনায় ইশা বেগম (২২) নামের ওই অভিযুক্ত মাকে আটক করেছে পুলিশ। বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে উপজেলার দরবস্ত ইউনিয়নের কোমরপুর কানিপাড়া গ্রামে ঘটনা ঘটে।  ঘটনায় ইশা বেগম (২২নামের ওই অভিযুক্ত মাকে আটক করেছে পুলিশ।

 

নিহত শিশু রাফিয়া ওই এলাকার রানা মিয়ার মেয়ে।

 

স্থানীয়রা জানান, শিশু রাফিয়ার মা রানা মিয়ার প্রথম স্ত্রী। ইশা বেগম রানার মিয়ার দ্বিতীয় স্ত্রী। তিন মাস আগে শিশু রাফিয়ার মায়ের সঙ্গে রানা মিয়ার তালাক হয়। মায়ের তালাকের পর থেকে রাফিয়া দাদা-দাদির সঙ্গে থাকতো।

 

স্থানীয় এলাকাবাসী জানান, ইশা বেগমেরও তিন বছর বয়সী একটি কন্যা সন্তান রয়েছে। বুধবার বিকেলের দিকে খেলার সময় তিন বছর বয়সী ওই সৎ বোনের সঙ্গে রাফিয়া মারামারি করে। এর জেরেই সৎ মা ইশা বেগম রাফিয়াকে বাড়ির পার্শ্ববর্তী একটি ডোবার পানিতে নিয়ে তার দুই পায়ের মাঝখানে শক্ত করে চুবিয়ে ধরে। এ সময় মেয়েটি চিৎকার করলে ইশা বেগম ডোবা থেকে উঠে চলে যায়। পরে স্থানীয়রা শিশু রাফিয়াকে উদ্ধার করে পলাশবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক শিশু রাফিয়াকে মৃত বলে নিশ্চিত করেন। পরে স্থানীয়দের খবরে পুলিশ অভিযুক্ত ইশা বেগমকে আটক করে গোবিন্দগঞ্জ থানায় নেয়।

 

অভিযুক্ত সৎ মা ইশা বেগম দাবি করে বলেন, আমি শিশু রাফিয়াকে পা পিছলে ডোবার পানিতে পড়ে যেতে দেখেছি। তখন সে বেঁচে ছিল। কিন্তু আমি রাগ করে উঠাইনি!

 

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) .. আছাদুজ্জামান বলেন, ঘটনার পরেই অভিযুক্ত সৎ মা ইশা বেগমকে আটক করা হয়েছে। পুলিশের তদন্ত চলমান রয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ  গাইবান্ধার জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হবে। ঘটনায় নিহত শিশুর বাবা বা স্বজনদের কেউ এজাহার দিলে মামলা করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন