ময়মনসিংহে শেখ হাসিনাসহ ১১১ জনের নামে মামলার আবেদন

বণিক বার্তা প্রতিনিধি, ময়মনসিংহ

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১১১ জনের নামে হত্যা মামলার আবেদন করেছেন বিএনপির এক নেতা। গতকাল সকালে ময়মনসিংহ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ আবেদন করেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ।

গত ১৯ আগস্ট বিকালে নগরীর মিন্টু কলেজ এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় গুলিতে নিহত হন অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী রেদোয়ান হাসান সাগর। তিনি আকুয়া চৌরঙ্গী মোড় এলাকার আসাদুজ্জামানের ছেলে।

রেদোয়ান হাসান সাগর হত্যার ঘটনায় আরো অভিযুক্ত করা হয়েছে শেখ হাসিনার বোন শেখ রেহেনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ময়মনসিংহ সদর আসনের সাবেক সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত, সিটি করপোরেশনের সাবেক মেয়র ইকরামুল হক টিটুসহ ১১১ জনকে।

সিনিয়র আইনজীবী নুরুল হক বলেন, ‘এ ঘটনায় থানায় কোনো মামলা হয়েছে কিনা তা আদালতকে জানাতে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে নির্দেশ দেয়া হয়েছে। দেশব্যাপী গণহত্যার মতো ময়মনসিংহেও নারকীয় হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। এরই অংশ হিসেবে শিক্ষার্থী সাগরকে গুলি করে হত্যা করা হয়। আশা করছি ন্যায়বিচার প্রতিষ্ঠায় আদালত মামলাটি আমলে নিয়ে অভিযুক্তদের গ্রেফতারে নির্দেশনা দেবেন।’

মামলার বাদী আবু ওয়াহাব আকন্দ বলেন, ‘প্রকাশ্যে মোহিত উর রহমান শান্ত ও তার লোকজন সাগরকে গুলি করে হত্যা করেছে। এর বিচার হতেই হবে। অভিযুক্তদের নির্দেশে ময়মনসিংহে এ হত্যাকাণ্ড ঘটেছে। আমরা আদালতের কাছে আশাবাদী সাগর হত্যার বিচার হবে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন