কিশোরগঞ্জে মাজারে হামলা ঘিরে সংঘর্ষে নিহত ১, আহত ২০

বণিক বার্তা অনলাইন

ছবি : বণিক বার্তা

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বের করা মিছিল থেকে একটি মাজারে হামলাকে কেন্দ্র করে সংঘর্ষে এক যুবক নিহত হয়েছেন। এ সময় অন্তত ২০ জন আহত হন। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ছয়সূতি ইউনিয়নের ছয়সূতি বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী এবং মাজারপন্থিদের মধ্যে এই সংঘর্ষ হয়েছে বলে জানা গেছে। নিহত যুবকের নাম মিলন (৩৪)। তিনি পূর্ব ছয়সূতি গ্রামের বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সকালে জশনে জুলুসের মিছিল বের করেন স্থানীয় মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা। ছয়সূতি ইউনিয়নের ছয়সূতি বাসস্ট্যান্ড এলাকায় মিছিলটি গেলে কয়েকজন ব্যক্তি একটি মাজারে হামলার চেষ্টা করে। এ নিয়ে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মাজারপন্থিদের সংঘর্ষ হয়। সেইসঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তখন ওই এলাকার একটি মসজিদ ও মাজারে ভাঙচুর করা হয়। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সারোয়ার জাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে বণিক বার্তাকে বলেন, ‌‘মাজারে হামলাকে কেন্দ্র করে সংঘর্ষে এক যুবক নিহত এবং অন্তত ২০ জন আহত হয়েছেন।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন