মারধরে রাবি ছাত্রলীগের সাবেক নেতার মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, রাজশাহী

ছবি : সংগৃহীত

মারধরের শিকার হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের সাবেক নেতা আব্দুল্লাহ আল মাসুদের মৃত্যু হয়েছে। শনিবার মধ্যরাতে বিনোদপুর বাজারে তিনি হামলার শিকার হন। আহত অবস্থায় তাকে প্রথমে থানায় সোপর্দ করা হয়। পরে হাসপাতালে নেয়া হলে রাত ১টার দিকে তার মৃত্যু হয়।

জানা গেছে, আব্দুল্লাহ আল মাসুদ রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ- সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। তার বাড়ি নগরীর মতিহার থানার বুধপাড়ায়। ২০১৪ সালের ২৯ এপ্রিল সকালে ক্লাসে যাওয়ার পথে রাবির জিয়া হলের সামনে হামলার শিকার হন আব্দুল্লাহ আল মাসুদ। এ সময় তার ডান পায়ের নিচের অংশ গোড়ালি থেকে বিচ্ছিন্ন করা হয়। বাঁ পা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। কেটে দেয়া হয়েছিল তার হাতের রগ। ওই হামলায় পা হারিয়ে মাসুদ একটি প্লাস্টিকের পা লাগিয়ে চলাচল করতেন। শনিবার তার অন্য পাও ভেঙে দেয়া হয়। দীর্ঘদিন বেকার থাকার পর নিজের দুর্দশার কথা জানিয়ে চাকরি চেয়ে ২০২২ সালের শেষ দিকে তৎকালীন প্রধানমন্ত্রীর কাছে চিঠি লিখেছিলেন আব্দুল্লাহ আল মাসুদ। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্যোগে তাকে রাজশাহী বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের স্টোর অফিসার পদে ২০২২ সালের ২০ ডিসেম্বর নিয়োগ দেয়া হয়েছিল। ২২ ডিসেম্বর তিনি চাকরিতে যোগ দেন।

রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার ওসি এসএম মাসুদ পারভেজ জানান, ৫ আগস্ট ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে মাসুদের ওপর হামলা হয়। পরে একদল শিক্ষার্থী তাকে প্রথমে মতিহার থানায় নিয়ে যান। তবে ৫ আগস্টের ঘটনায় ওই থানায় কোনো মামলা না থাকায় তাকে বোয়ালিয়া থানায় নেয়া হয়। গণপিটুনির ঘটনায় গুরুতর আহত ছিলেন মাসুদ। তার শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় সেনাবাহিনীর সহায়তায় তাকে রামেক হাসপাতালে পাঠানো হয়। কিন্তু হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়। ময়নাতদন্তের জন্য তার মরদেহ মর্গে রয়েছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন