রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ২ জনের মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, কক্সবাজার

ছবি : বণিক বার্তা (ফাইল ছবি)

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধসে ২ জনের মৃত্যু হয়েছে। বুধবার (৩ জুলাই) ভোররাতে উখিয়ার ৮ ও ১১নং রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।  নিহতরা হলেন হলেন, ক্যাম্প-১১-এর এফ-১ ব্লকের দিল মোহাম্মদের ছেলে মো. আনোয়ার হোসেন (২১) এবং অপরজন টেকনাফের লেদা এলাকার বাঙালি মো. আলম ও রোহিঙ্গা সাহারা খাতুন দম্পতির ছেলে সিফাত (১৩)। 

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন।

উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন বলেন, চলমান ভারি বর্ষণে পাহাড়ের ওপরে থাকা শেল্টার ধসে ক্যাম্প-১১-এর বাসিন্দা আনোয়ার হোসেন ভোর চারটার দিকে মাটিতে চাপা পড়ে নিহত হয়। এর আগে ক্যাম্প-৮ (ইস্ট) ৪১ ব্লকে সিফাত নামের এক কিশোর রাত আড়াইটার দিকে মাটি চাপা পড়ে নিহত হয়। নিহত সিফাত টেকনাফের লেদা থেকে এখানে তার মামার ঘরে বেড়াতে এসেছিল বলে জানান ওসি শামীম হোসেন। 

নিহতদের মরদেহ উদ্ধার-পরবর্তী আইনি প্রক্রিয়া চলমান জানিয়ে তিনি আরও বলেন,  টানা কয়েকদিনের ভারী বৃষ্টিতে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পসহ বিভিন্ন এলাকায় নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। তবে ক্যাম্প ইনচার্জদের নির্দেশক্রমে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের লার্নিং সেন্টারে ও এনজিও সংস্থার অফিসসহ সুবিধাজনক স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন