দুর্নীতিবাজ কাউকে ছাড় দেয়া হবে না: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

ছবি : আওয়ামী লীগ

বাংলাদেশের দুর্নীতিবাজ কাউকে ছাড় দেয়া হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে দেখিয়ে দেবেন দুর্নীতির বিরুদ্ধে তিনি কতটা কঠোর হতে পারেন।

শনিবার (২৯ জুন) বিকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

দলের নেতাকর্মীদেরও সতর্ক থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগকে প্রস্তুত হতে হবে, তার আগে আমি বলব, বাড়াবাড়ি করবেন না। সারা বাংলাদেশে সবার উদ্দেশে বলছি, বাড়াবাড়ি করবেন না। ক্ষমতার দাপট কেউ দেখাবেন না। কাউকে ক্ষমা করা হবে না। শেখ হাসিনার শুন্য সহিংসতা নীতি দুর্নীতির বিরুদ্ধে।

দুর্নীতিবাজ কাউকে ছাড় দেয়া হবে না বলে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দুর্নীতিবাজদের কাউকে ছাড় নেই, কারো ক্ষমা নেই। এটা শেখের বেটি। শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে দেখিয়ে দেবেন দুর্নীতির বিরুদ্ধে তিনি কতটা কঠোর হতে পারেন।

তিনি বলেন, দুর্নীতিবাজরা এ দেশে বেশি দুর্নীতি করে। দুর্নীতির বিরুদ্ধে কথা বলে। তাদের মধ্যে কত যে দুর্নীতিবাজ একটু খুঁজে দেখেন পেয়ে যাবেন। দুর্নীতিবাজ আছে আশপাশে। দুর্নীতিবাজের ক্ষমা নেই।

বিএনপির দুর্নীতি নিয়ে কথা বলার অধিকার নেই দাবি করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির দুর্নীতির বিরুদ্ধে কোনো কথা বলার থাকে না। কারণ, বিএনপি মানেই দুর্নীতিবাজ। জাতীয়তাবাদী দুর্নীতিবাজ দল, আমরা শক্তি আমরা বল।

তিনি বলেন, কি? মনে আছে, তারেক রহমান পলাতক দণ্ডপ্রাপ্ত আসামী। কিসের জন্য অভিযোগ? দুর্নীতির অভিযোগ, হাজার হাজার কোটি টাকা পাচার। এখন বিএনপি নেতারা দুর্নীতির বিরুদ্ধে কথা বলে। আপনাদের এক নাম্বার নেতাই তো দুর্নীতিবাজ, হাজার হাজার টাকা পাচার করে আরাম-আয়েশে দিন কাটাচ্ছে।

সব তদন্ত হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের বৈধ নির্বাচিত সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। ওই দুর্নীতিবাজকে বাংলাদেশে ফিরিয়ে আনতে হবে, বিচার করতে হবে। সব তদন্ত হবে, কে কত টাকা বানিয়েছেন।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজি, সাঈদ খোকন বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন