বাংলাদেশে এয়ার অ্যাম্বুলেন্স সেবা দেবে ব্যাংকক হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক

ছবি: বণিক বার্তা

চিকিৎসা গ্রহণে ইচ্ছুক রোগীদের এয়ার অ্যাম্বুলেন্স সেবা প্রদান করবে থাইল্যান্ডের ব্যাংকক হাসপাতাল। লাইফ অ্যান্ড হেলথ লিমিটেড ও ব্যাংকক হাসপাতাল যৌথভাবে এ সেবা প্রদান করবে। সোমবার (১ জুলাই) রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এ সময় এয়ার অ্যাম্বুলেন্স পরিষেবা নিয়ে আলোচনা করেন ব্যাংকক হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট সিইও ডা. ধুন দামরংসাক এবং ইন্টারনাল মেডিসিন বিশেষজ্ঞ ডা. শক্তি রঞ্জন পাল।

আয়োজকরা বলেন, ব্যাংকক হাসপাতালের সর্বোন্নত প্রযুক্তি এবং এয়ার অ্যাম্বুলেন্স পরিষেবা এশিয়ার সেরা পরিষেবার মধ্যে একটি। চিকিৎসার প্রয়োজনে থাইল্যান্ডের মধ্যে অথবা আন্তর্জাতিকভাবে রোগীদের পরিবহনে কাজ করে থাকে অ্যাম্বুলেন্স পরিষেবা। রোগীর অবস্থা গুরুতর হলেও হাসপাতালের পরিষেবা সর্বোচ্চ সেবার মাধ্যমে দ্রুত ও নিরাপদ স্থানে রোগীকে স্থানান্তর করা হয়। এ পরিষেবায় অত্যাধুনিক প্রযুক্তি, যন্ত্রপাতি এবং অভিজ্ঞ চিকিৎসকদের সহায়তায় মানসম্মত সেবা নিশ্চিত করা হয়। প্রয়োজনের প্রতি মুহূর্তে দ্রুততম সময়ে সেবা প্রদান করে এই এয়ার অ্যাম্বুলেন্স সেবা। 

দেশে লাইফ অ্যান্ড হেলথ লিমিটেডের ধানমন্ডির সুবাস্তু ইত্তেহাদ স্কয়ার, বনানী এবং চট্টগ্রাম অফিস থেকে রোগীদের ক্লিনিক্যাল অনুসন্ধানের পাশাপাশি অ্যাপয়েন্টমেন্ট বুকিং, পাসপোর্ট জমা, ভিসা প্রদান, ভ্রমণের বুকিং, এয়ার অ্যাম্বুলেন্স এবং অন্যান্য সহায়তা প্রদান করা হয়। এসব সেবায় কোন সার্ভিস চার্জ নেয়া হয় না। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লাইফ অ্যান্ড হেলথ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডা. নীলাঞ্জন সেন এবং এয়ার অ্যাম্বুলেন্স সার্ভিসের কর্ণধার ও পরিচালক (অপারেশন্স অ্যান্ড মার্কেটিং) মোহাম্মদ শহিদ উল্লাহ রেজওয়ান।

ব্যাংকক হাসপাতাল থাইল্যান্ডের প্রথম বেসরকারি হাসপাতালের মধ্যে একটি। গত ৫০ বছর ধরে চিকিৎসা সেবা দিয়ে আসছে হাসপাতালটি। উন্নত সেবার জন্য জাতীয় এবং আন্তর্জাতিকভাবে পরিচিতিও লাভ করেছে। এ হাসপাতালে ক্যান্সার এবং কার্ডিওলজি সেবার জন্য আলাদা সেন্টার হয়েছে। ব্যাংকক হাসপাতাল এবং ব্যাংকক ইন্টারন্যাশনাল হাসপাতাল উভয়ই ২০২৪ সালে নিউজউইক এবং স্ট্যাটিস্টায় বিশ্বের সেরা হাসপাতালগুলোর একটি হিসেবে নির্বাচিত হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন