যুক্তরাজ্যে রেনাটার নতুন ওষুধ রফতানি শুরু

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেনাটা পিএলসি যুক্তরাজ্যের বাজারে নতুন ওষুধ ডার্মালোজিক্যাল টারবিনাফিন ২৫০ মিলিগ্রাম ট্যাবলেটের একটি প্রাথমিক চালান পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, টারবিনাফিন ২৫০ মিলিগ্রাম ট্যাবলেটের ব্র্যান্ডের নাম টার্বিম্যাক্স। যুক্তরাজ্যের ওষুধ খাতের নিয়ন্ত্রক সংস্থা ইউকে-এইচএমআরএর অনুমোদনে গাজীপুরের রাজেন্দ্রপুরে রেনাটার কারখানা থেকে ওষুধটি সরবরাহ করা হচ্ছে। ওষুধটির বাণিজ্যিকীকরণ করবে রেনাটা (ইউকে) লিমিটেড। 

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) রেনাটার শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২২ টাকা ৯৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৩ টাকা ৩৪ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮৩ টাকা ৬২ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৬২ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে রেনাটার পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২০ টাকা ৪০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪৪ টাকা ৫৬ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২৬৬ টাকা ৮৭ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন