লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

বণিক বার্তা প্রতিনিধি, লালমনিরহাট

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

লালমনিরহাট সীমান্তে ভাতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নুরুল ইসলাম (৫০) নামে এক বাংলাদেশী নিহত হয়েছেন। গতকাল ভোরে কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের লোহাকুচি সীমান্তের ৯১৯ নম্বর পিলারের কাছে এ ঘটনা ঘটে। নুরুল ইসলাম সীমান্তবর্তী গোড়ল ইউনিয়নের দুলালী গ্রামের মৃত মাইনুদ্দিন মিয়ার ছেলে। তিনি গরুর ব্যবসা করতেন। এ ঘটনায় বিএসএফকে প্রতিবাদপত্র পাঠিয়ে পতাকা বৈঠক আহ্বান করা হয়েছে বলে জানিয়েছে বিজিবি।

নুরুল ইসলামের সঙ্গীরা জানান, ভারতীয় চোরাকারবারির সহায়তায় তারা সাত-আটজন গোড়ল ইউনিয়নের লোহাকুচি সীমান্তের ৯১৯ নম্বর মেইন পিলারের কাছ দিয়ে ভারতে প্রবেশ করেন। পরে গরু নিয়ে ফেরার পথে দক্ষিণ চামটা বিএসএফ ক্যাম্পের টহল দলের সামনে পড়ে। একপর্যায়ে বিএসএফ গুলি ছুড়লে ঘটনাস্থলে নুরুল ইসলাম মারা যান। পরে তার মরদেহ নিয়ে তারা বাংলাদেশে পালিয়ে আসেন।

কালীগঞ্জ থানার ওসি মো. ইমতিয়াজ কবির জানান, লালমনিরহাট সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষ হলে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় মামলা করা হবে।

জানতে চাইলে লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ জানান, এ ঘটনায় বিএসএফকে কড়া প্রতিবাদপত্র পাঠিয়ে পতাকা বৈঠক আহ্বান করা হয়েছে। ভারতীয় ৭৮ বিএসএফের কোম্পানি কমান্ডার ও ১৫ বিজিবি ব্যাটালিয়নের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হলে প্রকৃত ঘটনার বিবরণ পাওয়া যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন