চাঁদপুরে মাসব্যাপী বৈশাখী মেলা শুরু ১০ এপ্রিল

বণিক বার্তা প্রতিনিধি I চাঁদপুর

ছবি : বণিক বার্তা

চাঁদপুর প্রেস ক্লাবের আয়োজনে ও চাঁদপুর পৌরসভার পৃষ্ঠপোষকতায় প্রথমবারের মতো ডাকাতিয়া নদী-তীরে মাসব্যাপী বাঙালি সাংস্কৃতিক উৎসব বৈশাখী মেলা আয়োজনের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। ১০ এপ্রিল এ মেলার কার্যক্রম শুরু হলেও ১২ এপ্রিল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি।

প্রতিদিন মেলার মঞ্চে থাকছে চাঁদপুরের অর্ধশতাধিক সাংস্কৃতিক ও নাট্যসংগঠনের পরিবেশনা। এছাড়া সাহিত্যিকদেরও এ মেলায় ব্যাপক কর্মকাণ্ড রয়েছে। এরই মধ্যে সংগঠনগুলো ব্যাপক তৎপর হয়ে উঠেছে। আগামী ১৪ এপ্রিল পহেলা বৈশাখ থাকছে জেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী অনুষ্ঠান।

প্রতিনিয়ত মেলার কার্যক্রমের খোঁজ-খবর রাখছেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমনসহ অন্য নেতারা। 

মাসব্যাপী বাঙালি সাংস্কৃতিক উৎসব বৈশাখী মেলার সার্বিক দায়িত্বে রয়েছেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, সাবেক সভাপতি শরীফ চৌধুরী ও বর্তমান ক্রীড়া সম্পাদক এমআর ইসলাম বাবু। তারা বলেন, ‘চাঁদপুরের শিল্প-সংস্কৃতির কর্মকর্তা ও কর্মীদের সঙ্গে নিয়ে আমরা বৈশাখী মেলার আয়োজন করেছি। স্টল সীমিত হওয়ায় চাহিদাও বৃদ্ধি পেয়েছে। বিভিন্ন জেলার মেলার আয়োজকদের সঙ্গে যোগাযোগ করে স্টল আনার চেষ্টা করছি। মতলব উত্তর উপজেলার বদরপুর শাহ সুফি সুলেমান লেংটার মাজারের ওরসের মেলায় দোকানিদের সঙ্গে আলোচনা রক্ষা করে চলছি। ঈদ ও পহেলা বৈশাখ উপলক্ষে সারা দেশে কম বেশি ছোট-খাটো মেলা রয়েছে, এগুলো শেষ হলে দোকানি চাঁদপুরের বৈশাখী মেলায় আসবেন।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন