পুঁজিবাজারে তারল্য বাড়াতে নীতিসহায়তা দেবে বাংলাদেশ ব্যাংক: ডেপুটি গভর্নর

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

পুঁজিবাজারে তারল্যপ্রবাহ বাড়াতে নীতিসহায়তার আশ্বাস দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. খুরশীদ আলম। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে তিনি এ আশ্বাস দেন। 

বৈঠকে ডিবিএর প্রেসিডেন্ট সাইফুল ইসলাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. সাইফুদ্দিন, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) প্রেসিডেন্ট মাজেদা খাতুন ও সাবেক প্রেসিডেন্ট মো. ছায়েদুর রহমান উপস্থিত ছিলেন। তারা পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে ডেপুটি গভর্নর খুরশীদ আলমের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। 

বৈঠকে প্রতিনিধি দলের সদস্যরা পুঁজিবাজার পরিস্থিতি সম্পর্কে তাকে অবহিত করেন এবং এমন পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ ব্যাংকের সহায়তা চান। ডেপুটি গভর্নর তাদের পুঁজিবাজারে তারল্যপ্রবাহ বাড়াতে শিগগিরই নীতিসহায়তার আশ্বাস দেন। এছাড়া বাজারে নতুন কোম্পানি তালিকাভুক্তির জন্য বাংলাদেশ ব্যাংক সহায়ক ভূমিকা পালন করবে বলে জানান। 

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ব্যাংকের নানা ইতিবাচক পদক্ষেপের দরুন দেশের সামষ্টিক অর্থনীতিতে ইতিবাচক পরিবর্তন এসেছে, যার প্রতিফলন শিগগিরই পুঁজিবাজারে দেখা যাবে বলে বাংলাদেশ ব্যাংক ও ডিবিএ প্রত্যাশা করছে। বৈঠকে খুরশীদ আলম বিনিয়োগকারীদের আস্থা ধরে রাখার জন্য ডিবিএ ও বিএমবিএর সদস্যদের যথাযথ কার্যক্রম ও দায়িত্বশীল ভূমিকা পালনের পরামর্শ দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন