সংসদ সদস্যরা প্রার্থীর হয়ে প্রচারণা করলে ব্যবস্থা নেয়া হবে- ইসি রাশেদা

বণিক বার্তা প্রতিনিধি, লালমনিরহাট

ছবি : বণিক বার্তা

আইন অনুযায়ী একজন সংসদ সদস্য তার নিজ এলাকায় অবস্থান ও ভোট দিতে পারবেন। তবে কোনো প্রার্থীর পক্ষ হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না। কোনো প্রার্থীর পক্ষে প্রচারণা করার প্রমাণ পেলে সংসদ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ( ইসি) রাশেদা সুলতানা।

শনিবার (২৭ এপ্রিল) বিকেলে লালমনিরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থী, নির্বাচন সংশ্লিষ্ট প্রশাসন ও প্রিজাইডিং অফিসারদের সঙ্গে ৬ষ্ঠ উপজেলা নির্বাচন উপলক্ষে পৃথক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এর আগে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চার জেলার উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন রাশেদা সুলতানা। 

নির্বাচন কমিশনার বলেন, প্রত্যেক প্রার্থীকে নির্বাচনী আচরণ বিধি মেনে চলতে হবে। ভোটের সাথে সম্পৃক্ত আমাদের সকলকেও আইনের মধ্যে থেকে দায়িত্ব পালন করতে হবে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনী, রিটার্নিং কর্মকর্তাসহ সকলে নিরপেক্ষ থাকারও নির্দেশ দেন। 

তিনি বলেন, ভোট সুষ্ঠু করতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি রয়েছে। ভোটাররা কেন্দ্রে এসে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন। এতে যিনি বাধা দেবেন, তাকে আইনের আওতায় আসতে হবে। 

এর আগে লালমনিরহাটের পাঁচ উপজেলার উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী, সম্ভাব্য প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। এ সময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর, অতিরিক্ত উপ-মহাপুলিশ পরিদর্শক এস এম রশিদুল হকসহ রংপুর, নীলফামারী, কুড়িগ্রাম ও লালমনিরহাটের পুলিশ সুপার ও জেলা প্রশাসক, বিজিবির অধিনায়কসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন