টাইটানিকের রোজকে বাঁচানো সেই ভাঙা দরজা ৭ লাখ ডলারে বিক্রি

বণিক বার্তা অনলাইন

ছবি: দ্য টেলিগ্রাফ

বিশ্বের সবচেয়ে বড় জাহাজ দুর্ঘটনা নিয়ে নির্মিত ‘টাইটানিক’ সিনেমার সেই ভাঙা দরজাটি  অবশেষে নিলামে তোলা হলো। যে দরজার ওপরে ভেসে প্রাণে বেঁচেছিলেন নায়িকা রোজ। নিলামে দরজাটির দাম উঠেছে ৫ লাখ ৬৭ হাজার ৫৬১ ইউরো বা ৭ লাখ ১৮ হাজার ৭৫০ ডলার। খবর মিরর।

এ দরজাটি ছিল জাহাজের প্রথম শ্রেণীর লাউঞ্জের প্রবেশপথের। কেট উইন্সলেট ও জ্যাক চরিত্রে লিওনার্দো ডিক্যাপ্রিও অভিনীতি এ সিনেমাটি ১৯৯৭ সালে  মুক্তি পাওয়ার পরই দরজাটি নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। 

অবশেষে আড়াই দশক-দীর্ঘ বিতর্কের পরে  চলতি সপ্তাহে দরজাটি নিলামে তোলা হয়।  টেক্সাসের ডালাসে হেরিটেজ অকশনস-এ বুধবার সকাল থেকে রোববার রাত পর্যন্ত পাঁচ দিন ধরে অনুষ্ঠিত হয় এই নিলাম।  সারা বিশ্ব থেকে ৫ হাজার ৫০০ গ্রাহক অনুষ্ঠানটিতে অংশ নেন।

নিলামে টাইটানিক সিনেমায় ববহৃত অন্যান্য প্রপ এবং বিভিন্ন সিনমোয় ব্যবহৃত প্রপও তোলা হয়েছিল। এর মধ্যে সর্বোচ্চ দাম উঠে এ দরজাটির।

প্রসঙ্গত, ১৯১২ সালে ডুবে যাওয়া টাইটানিক জাহাজের ওপর ভিত্তি করে নির্মিত হয় ‘টাইটানিক’ সিনেমা। আটলান্টিক সাগরে দুর্ঘটনায় তলিয়ে যাওয়া সেই টাইটানিকে দেড় হাজারের বেশি যাত্রী ও ক্রু প্রাণ হারিয়েছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন