টাইটানিকের রোজকে বাঁচানো সেই ভাঙা দরজা ৭ লাখ ডলারে বিক্রি

প্রকাশ: মার্চ ২৮, ২০২৪

বণিক বার্তা অনলাইন

বিশ্বের সবচেয়ে বড় জাহাজ দুর্ঘটনা নিয়ে নির্মিত ‘টাইটানিক’ সিনেমার সেই ভাঙা দরজাটি  অবশেষে নিলামে তোলা হলো। যে দরজার ওপরে ভেসে প্রাণে বেঁচেছিলেন নায়িকা রোজ। নিলামে দরজাটির দাম উঠেছে ৫ লাখ ৬৭ হাজার ৫৬১ ইউরো বা ৭ লাখ ১৮ হাজার ৭৫০ ডলার। খবর মিরর।

এ দরজাটি ছিল জাহাজের প্রথম শ্রেণীর লাউঞ্জের প্রবেশপথের। কেট উইন্সলেট ও জ্যাক চরিত্রে লিওনার্দো ডিক্যাপ্রিও অভিনীতি এ সিনেমাটি ১৯৯৭ সালে  মুক্তি পাওয়ার পরই দরজাটি নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। 

অবশেষে আড়াই দশক-দীর্ঘ বিতর্কের পরে  চলতি সপ্তাহে দরজাটি নিলামে তোলা হয়।  টেক্সাসের ডালাসে হেরিটেজ অকশনস-এ বুধবার সকাল থেকে রোববার রাত পর্যন্ত পাঁচ দিন ধরে অনুষ্ঠিত হয় এই নিলাম।  সারা বিশ্ব থেকে ৫ হাজার ৫০০ গ্রাহক অনুষ্ঠানটিতে অংশ নেন।

নিলামে টাইটানিক সিনেমায় ববহৃত অন্যান্য প্রপ এবং বিভিন্ন সিনমোয় ব্যবহৃত প্রপও তোলা হয়েছিল। এর মধ্যে সর্বোচ্চ দাম উঠে এ দরজাটির।

প্রসঙ্গত, ১৯১২ সালে ডুবে যাওয়া টাইটানিক জাহাজের ওপর ভিত্তি করে নির্মিত হয় ‘টাইটানিক’ সিনেমা। আটলান্টিক সাগরে দুর্ঘটনায় তলিয়ে যাওয়া সেই টাইটানিকে দেড় হাজারের বেশি যাত্রী ও ক্রু প্রাণ হারিয়েছিলেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫