বঙ্গবন্ধুই গঠন করেছিলেন প্রেস কাউন্সিল —বিচারপতি নিজামুল হক

বণিক বার্তা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, সাংবাদিকদের স্বার্থ ও মর্যাদা সংরক্ষণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রেস কাউন্সিল গঠন করেছিলেন। এমনকি বাংলাদেশই সবার আগে প্রেস কাউন্সিল গঠন করেছিল। পাশের ভারত কয়েক বছর পরে এবং পাকিস্তানে আরো অনেক পরে প্রেস কাউন্সিল গঠন করা হয়। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু তখনকার একনিষ্ঠ ও বস্তুনিষ্ট সাংবাদিকতায় সাহসী ও নিষ্ঠাবান সাংবাদিকদের সম্মান ও মর্যাদা রক্ষণাবেক্ষণ করার জন্যই বাংলাদেশ প্রেস কাউন্সিল গঠন করে দিয়েছিলেন।’ 

চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউসের সম্মেলনকক্ষে গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত সাংবাদিকদের সঙ্গে সেমিনার ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসনের সহায়তায় সেমিনারে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেবেন্দ্র নাথ উঁরাও। সেমিনারে সাংবাদিকদের আচরণবিধি এবং তথ্য অধিকার আইন বিষয় তুলে ধরেন প্রেস কাউন্সিলের সচিব মাসুদ খান।

স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার মো. ওহিদুজ্জামান। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ,  চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শহীদুল হুদা অলক, সাংবাদিক আশরাফুল ইসলাম রঞ্জু, রফিকুল আলম, দৈনিক চাঁপাই দৃষ্টির সম্পাদক এমরান ফারুক মাসুম, সাংবাদিক আজিজুর রহমান শিশির, মনোয়ার হোসেন জুয়েল, জহরুল ইসলাম প্রমুখ। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন