দুই জোড়া দম্পতিসহ তিন জেলায় সড়কে নিহত ৮

বণিক বার্তা ডেস্ক

সড়ক দুর্ঘটনায় টাঙ্গাইলের মধুপুরে চারজন, ফেনীতে স্বামী-স্ত্রীসহ তিনজন ও কক্সবাজারের মহেশখালীতে অটোরিকশাচালকসহ আটজন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর—

টাঙ্গাইল: জেলার মধুপুরে বাসের ধাক্কায় ব্যাটারিচালিত অটোভ্যানে থাকা স্বামী-স্ত্রীসহ চারজন নিহত হয়েছেন। গতকাল বেলা আড়াইটার দিকে উপজেলার গাঙ্গাইর বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন ধনবাড়ী উপজেলার পাইটকা গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে মাঈনুদ্দিন (৪০), তার স্ত্রী ছাহেরা বেগম (৩৫), ছেলে সিয়াম (৪) এবং একই গ্রামের দরদ আলীর ছেলে ভ্যানচালক ফরহাদ (৩৫)।

মধুপুর ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা হেমাউল কবির জানান, বিনিময় পরিবহনের একটি বাস মধুপুরগামী অটোভ্যানটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনজন মারা যান। হাসপাতালে নেয়ার পর এক শিশুর মৃত্যু হয়।

ফেনী: ফেনীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাঁড়িয়ে থাকা কাভার্ড ভ্যানের পেছনে পিকআপের ধাক্কায় স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুজন। বুধবার রাত আড়াইটার দিকে মহাসড়কের ফেনী সদর উপজেলার কাজিরদীঘি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। 

দুর্ঘটনায় নিহতরা হলেন কুমিল্লার হোমনা উপজেলার সুরারামপুর গ্রামের জামাল মিয়ার ছেলে শিমুল (৩০) ও তার স্ত্রী ইয়াসমিন (২৮) এবং কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই গ্রামের বাকের মিয়ার ছেলে পিকআপচালক আবু সাঈদ (২৯)। একই ঘটনায় দেলোয়ার হোসেন (৬৫) ও পিকআপচালকের সহকারী সাগর (২২) নামের আরো দুজন আহত হয়েছেন।

পুলিশ জানায়, শিমুল পেশায় অটোরিকশাচালক ছিলেন। শিমুল-ইয়াসমিন দম্পতি পিকআপে করে বাসার মালপত্র নিয়ে চট্টগ্রাম থেকে কুমিল্লায় যাচ্ছিলেন। বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে মহাসড়কের ঢাকামুখী লেনের কাজিরদীঘি নামক স্থানে দাঁড়িয়ে থাকা কাভার্ড ভ্যানের পেছনে ধাক্কা দেয় একটি পিকআপ। ঘটনাস্থলেই পিকআপচালক সাঈদ, শিমুল ও ইয়াসমিনের মৃত্যু হয়। তাৎক্ষণিক পুলিশ এসে আহতদের  উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করে।

ফেনীর মুহুরিগঞ্জ হাইওয়ে পুলিশের ওসি রাশেদ খান চৌধুরী বলেন, দুর্ঘটনায় পিকআপে থাকা তিনজনের মৃত্যু হয়েছে। 

কক্সবাজার : জেলার মহেশখালীতে ব্যাটারিচালিত অটোরিকশা উল্টে চালকের মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের মাহারাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মারা যাওয়া চালকের নাম নুরুল হাশেম (৩৮)। তিনি একই উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের গুলগুলিয়াপাড়া এলাকার নুরুল ইসলামের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল সকাল ৮টার দিকে বড় মহেশখালী ইউনিয়নের নতুন বাজার থেকে এক নারী যাত্রী নিয়ে অটোরিকশা চালিয়ে পানিরছড়া যাচ্ছিলেন নুরুল হাশেম। যাওয়ার পথে হঠাৎ সামনে পড়া মাদ্রাসার এক ছাত্রকে রক্ষা করতে গিয়ে মাহারাপাড়া সেতুর ওপর অটোরিকশাটি উল্টে যায়। এতে অটোচালক নুরুল হাশেম ও যাত্রী সালমা খাতুন গুরুতর আহত হন। স্থানীয় লোকজন দুজনকে উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নুরুল হাশেমকে মৃত ঘোষণা করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে আহত সালমা খাতুনকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী জানান, সড়ক দুর্ঘটনায় অটোচালক নুরুল হাশেম মারা গেছেন। সালমা খাতুন নামের এক যাত্রী আহত হয়েছেন। এ ঘটনায় কেউ লিখিত অভিযোগ করলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন