শেয়ার বিক্রি করবে ইজেনারেশনের প্লেসমেন্টহোল্ডার

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইজেনারেশন লিমিটেডের প্লেসমেন্টহোল্ডার ইজেনারেশন সলিউশনস লিমিটেড কোম্পানিটির ১০ লাখ শেয়ার বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল ও ব্লক মার্কেটের মাধ্যমে বিদ্যমান বাজারদরে এসব শেয়ার বিক্রি করবে এ প্লেসমেন্টহোল্ডার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। 

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) ইজেনারেশনের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭৭ পয়সা। আর সর্বশেষ দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৭ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৮৫ পয়সায়। 

৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে উদ্যোক্তা ও পরিচালকদের বাদে কেবল সাধারণ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ইজেনারেশন। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৬১ পয়সা (পুনর্মূল্যায়িত)। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ২১ টাকা ৬৭ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ২০ টাকা ৮৬ পয়সা। 

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরেও উদ্যোক্তা পরিচালক বাদে কেবল সাধারণ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৬১ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন