মোংলা ইপিজেডের ভিআইপি কারখানায় আগুন

বণিক বার্তা প্রতিনিধি, বাগেরহাট

ছবি : বণিক বার্তা

বাগেরহাটের মোংলা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল (ইপিজেড)‘র ভিআইপি-১ কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় ইপিজেডের ভিআইপি-১ কারখানায় আগুন লাগে। বাগেরহাট ও মোংলা ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছে। বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিস ও স্থানীয় শ্রমিকরা। কারখানার ভেতরে থাকা সব শ্রমিকরা বেরিয়ে আসতে সক্ষম হয়েছে বলে জানিয়েছেন শ্রমিকরা।

ইপিজেডের ভিআইপি কোম্পানির কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, আগুনের ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি,  তবে আমাদের ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতি ও শ্রমিকদের বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মো. মাহাবুব আহম্মেদ সিদ্দিক বলেন, ‘‌ইপিজেডে ভিআইপি প্রতিষ্ঠানের একটি ফেব্রিক্স  কারখানায় আগুন লাগে। কীভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা বলা যাচ্ছে না। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে।’

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক মো. গোলাম সরোয়ার বলেন, অগ্নিকাণ্ডের খবর শুনে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে পৌছেছে। আমরা আগুন নেভানোর চেষ্টা করছি। তবে কারখানার মধ্যে কাপড় থাকায় আগুন নেভাতে খুব কষ্ট হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন