উত্তরাখণ্ডে বিয়ের বাস খাদে পড়ে নিহত ২৫

বণিক বার্তা অনলাইন

ভারতের উত্তরাখণ্ডে একটি বাস খাদ পড়ে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাতে পাউরি গারওয়াল জেলায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ২১ জনকে উদ্ধার করেছে পুলিশ ও উদ্ধারকর্মীরা। খবর হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়, ৪৫ থেকে ৫০ জন যাত্রী ছিল বাসে। তারা ছিলেন একটি বিয়ের অনুষ্ঠানের অতিথি। গাড়িটি খাদে পড়ে যাওয়ার পর দ্রুত শুরু হয় উদ্ধারকাজ। রাতেই কয়েকজনকে উদ্ধার করা হয়।

খাদটি প্রায় ৫০০ মিটার গভীর বলে জানিয়েছে উত্তরাখণ্ড পুলিশ।

স্থানীয় পুলিশ সুপার স্বতন্ত্রকুমার সিং বলেন, দুর্ঘটনাস্থলটি জেলা শহর থেকে ১২২ কিলোমিটার দূরে অবস্থিত। বিয়ে বাড়ির অতিথিদের নিয়ে লালধ্যাং থেকে বাসটি যাচ্ছিল।

প্রাথমিকভাবে গতকাল রাতে একজন নিহতের খবর নিশ্চিত করা হয়। তবে উদ্ধার তৎপরতা জোরদারের পর আরো মৃতের খবর পাওয়া যায়। বার্তা সংস্থা এএনআইয়ের প্রতিবেদন অনুযায়ী, বুধবার সকালে উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার জানিয়েছেন ২৫ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া রাতভর তৎপরতা চালিয়ে ২১ জনকে উদ্ধার করা হয়েছে।

উত্তরাখণ্ড পুলিশ টুইটারে উদ্ধারকর্মের একটি ভিডিও পোস্ট করেছে। তাতে দেখা যায়, ঝোপের মধ্য থেকে এক ব্যক্তিকে উদ্ধার করছেন উদ্ধারকর্মীরা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কার্যালয় এ দুর্ঘটনাকে হৃদয়বিদারক উল্লেখ করে টুইটারে বার্তা দিয়েছে। সেখানে ক্ষতিগ্রস্ত ও তাদের পরিবারকে সব ধরনের সাহায্যের প্রতিশ্রুতিও দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন