১০% লভ্যাংশ দেবে জিএসপি ফাইন্যান্স

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য মোট ১০ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে। এর মধ্যে দশমিক ৫০ শতাংশ নগদ দশমিক ৫০ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে গতকাল তথ্য জানিয়েছে আর্থিক খাতের প্রতিষ্ঠানটি।

তথ্য অনুসারে, সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ৪৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪০ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৩৫ পয়সায়, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৯ টাকা ৯১ পয়সায়।

এদিকে ঘোষিত লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ২৭ সেপ্টেম্বর বেলা ১০টায় বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহবান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে সেপ্টেম্বর।

এর আগে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১১ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল জিএসপি ফাইন্যান্সের পর্ষদ। এর মধ্যে মধ্যে সাড়ে দশমিক ৫০ শতাংশ নগদ দশমিক ৫০ শতাংশ স্টক লভ্যাংশ। তবে পরে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনার কারণে প্রতিষ্ঠানটি ঘোষিত লভ্যাংশে পরিবর্তন আনে। প্রতিষ্ঠানটির ২৬তম এজিএমে আগের ঘোষিত লভ্যাংশ পরিবর্তন করে ১০ শতাংশ স্টক লভ্যাংশে শেয়ারহোল্ডারদের অনুমমোদন নেয়া হয়, যা পরে বিতরণ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন