মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

দেশের খবর

ধামরাইয়ে ৯ ইটভাটাকে ৫৮ লাখ টাকা জরিমানা

বণিক বার্তা অনলাইন

ঢাকার ধামরাইয়ে অবৈধ ইটভাটা বন্ধে অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এ সময় আটটি ইটভাটাকে ৫৮ লাখ টাকা জরিমানা করা হয়। আজ নির্বাহী নির্বাহী ম্যাজিস্ট্রেট তামজীদ আহমেদের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অধিদপ্তরের উপপরিচালক জহিরুল ইসলাম তালুকদার বণিক বার্তাকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সকাল থেকে উপজেলার জলসিন, কান্দাপাড়া, কালামপুর, ধাইরা ও ডাউটিয়া এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে ধামরাইয়ের মেসার্স পিউর ব্রিকসকে ২০ লাখ টাকা, মেসার্স মা ব্রিকসকে ছয় লাখ টাকা, মেসার্স মা স্টার ব্রিকসকে ছয় লাখ টাকা, মেসার্স জয়বাংলা ব্রিকসকে ছয় লাখ টাকা, মেসার্স এস বি এন-০১ কে দুই লাখ টাকা, মেসার্স এস বি এন-০২ কে ছয় লাখ টাকা, মেসার্স বি বি সি ব্রিকসকে ছয় লাখ টাকা, মেসার্স সান ব্রিকসকে ছয় লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া কয়েকটি ইটভাটা ভেঙে ও পানি দিয়ে ভাটার চুলা নিভিয়ে দেয়া হয়। হালিমা ব্রিকস'র মালিক পলাতক থাকায় ইটভাটাটি সম্পূর্ণ ভেঙে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, পরিবেশ দূষণকারী ও অবৈধ ইটভাটা বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে ধামরাইয়ে অভিযান চালানো হয়। ৮টি ভাটা কর্তৃপক্ষ প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে তাদের জরিমানা করা হয়। একটি ইটভাটার মালিক পলাতক থাকায় ভাটাটি সম্পূর্ণ ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। তাদের অভিযান অব্যহত থাকবে।

অভিযান পরিচালনার সময় পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের উপপরিচালক মো. জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মুহাম্মদ রাজীব ও অনিতা ঘোষ এবং পরিদর্শক ফাতেমা-তুজ-জোহরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×