সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় নিহত ৮

বণিক বার্তা ডেস্ক

সড়ক দুর্ঘটনায় চাঁপাইনবাবগঞ্জে তিনজনসহ দেশের বিভিন্ন জায়গায় সড়ক দুর্ঘটনায় জনের মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীগামী ট্রেনের ধাক্কায় শ্যালো ইঞ্জিনচালিত ভটভটির তিন যাত্রী নিহত হয়েছেন। গতকাল সকালে আলীনগর হাজীর মোড়ে দুর্ঘটনা ঘটে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিষয়টি নিশ্চিত করেন। স্থানীয়রা জানান, চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায় রাজশাহী মেইল ট্রেন। স্টেশন থেকে কয়েক মিটার দূরে আলীনগর-হাজীর মোড়ে অননুমোদিত লেভেল ক্রসিং পার হওয়ার সময় রাজশাহী মেইল ট্রেনে কাটা পড়ে ভটভটিতে থাকা তিনজনই ঘটনাস্থলেই মারা যান। নিহতরা হলেন পৌরসভার আলীনগর এলাকার মৃত রইচ উদ্দিনের ছেলে মেহের আলী (৪৫), একই এলাকার মৃত গরিবুল্লাহর ছেলে ফুলচান আলী (৫০) সদর উপজেলার ঝিলিমের আমানুল্লাহর ছেলে নাইমুল ইসলাম (৩৫) নিতহরা সবাই মাছ ব্যবসায়ী।

নাটোর: সিংড়ায় বাসের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে রাসেল আহমেদ নামে একজন নিহত হয়েছে। গতকাল উপজেলার নাটোর-বগুড়া মহাসড়কের বাঁশের ব্রিজ এলাকায় দুর্ঘটনা ঘটে। নিহত রাসেল বগুড়ার নন্দীগ্রাম উপজেলার বাসিন্দা। ঝলমলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজওয়ানুল ইসলাম জানান, রাসেল আহমেদ মোটরসাইকেলযোগে সিংড়া থেকে বাড়ি ফিরছিলেন। পথে বাঁশের ব্রিজ এলাকায় বগুড়া থেকে নাটোরগামী বসুন্ধরা বাসের সঙ্গে মোটরসাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই রাসেল মারা যান। স্থানীয়রা বাসটি আটক করলেও চালক হেলপার পালিয়ে যায়।

টাঙ্গাইল: টাঙ্গাইলের কালিহাতীতে হানিফ পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ২৫ জন আহত হয়েছেন। গতকাল ভোরে কালিহাতী উপজেলার এলেঙ্গা-ভূঞাপুর রোডের যদুরপাড়া এলাকায় দুর্ঘটনা ঘটে। ভূঞাপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ আবুল কালাম জানান, বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে গেলে বাসে থাকা ২৫ যাত্রী আটকা পড়েন। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা খবর পেয়ে তাদের উদ্ধার করে। এদের মধ্যে ১৭ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। গুরুতর আহত অবস্থায় আটজনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নওগাঁ: মহাদেবপুর উপজেলায় ট্রাকচাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার মহাদেবপুর-নওগাঁ আঞ্চলিক মহাসড়কের শিবরামপুর হেলিপ্যাড এলাকায় দুর্ঘটনা ঘটে। নিহত আবুল কালাম আজাদ জেলার সিভিল সার্জন কার্যালয়ের হিসাবরক্ষক কর্মকর্তা ছিলেন। তার বাড়ি মহাদেবপুর উপজেলার কুঞ্জবন এলাকায়। এদিকে নওগাঁর ধামইরহাট উপজেলার হরীতকীডাঙ্গা এলাকায় ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে আহত আরো দুজনের মৃত্যু হয়েছে। নিয়ে ওই দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চারজনে।

কিশোরগঞ্জ: গতকাল সকালে হোসেনপুর থেকে বালিবোঝাই একটি লরি বিপরীত দিক থেকে আসা একটি রিকাশাকে চাপা দেয়। এতে রিকশাচালক নাজিম উদ্দিন গুরুতর আহত হন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি উপজেলার সিদলা ইউনিয়নের পিতলগঞ্জ গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে।

যশোরকেশবপুরে বাসের ধাক্কায় তৌফিক হাসান সোহেল (৩৮) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বিকালে চুকনগর-খুলনা মহাসড়কের চুকনগর বটতলা এলাকায় দুর্ঘটনা ঘটে। পুলিশ পারিবারিক সূত্রে জানা যায়, তৌফিক হাসান খুলনা থেকে ডাক্তার দেখিয়ে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। চুকনগর বটতলা এলাকায় বাসের ধাক্কায় মোটরসাইকেল থেকে পড়ে তিনি নিহত হন। তার বাড়ি কেশবপুর পৌর এলাকার ভোগতি নরেন্দ্রপুরে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন