পদ্মা অয়েলের পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

পুুঁজিবাজারে তালিকাভুক্ত পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আজ সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের নিরীক্ষিত চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন পর্যালোচনা করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, ৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) পদ্মা অয়েলের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ টাকা ২৩ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২০ টাকা ৬৩ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে টাকা পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ২৮ পয়সা।  ৩১ মার্চ ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬১ টাকা ৩৬ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে পদ্মা অয়েল। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৭ টাকা ৭৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২৯ টাকা পয়সা। ৩০ জুন প্রতিষ্ঠানটির এনএভিপিএস দাঁড়ায় ১৫৭ টাকা ৬৪ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৪২ টাকা ৮৫ পয়সা।

ডিএসইতে গতকাল পদ্মা অয়েল শেয়ারের সর্বশেষ দর ছিল ২১৪ টাকা ৭০ পয়সা। সমাপনী দর ছিল ২১৩ টাকা। গত এক বছরে শেয়ারটির দর ১৮৩ থেকে ২৫৭ টাকার মধ্যে ওঠানামা করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন