ক্ষমতার লোভ আওয়ামী লীগকে হিংস্র করে তুলেছে— মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

পুরনো ছবি। —বণিক বার্তা।

ক্ষমতার লোভ আওয়ামী সরকারকে আরো বেশি হিংস্র করে তুলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় রোববার (২৮ এপ্রিল) তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এমন মন্তব্য করেন তিনি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ অন্যান্য বিরোধীদলগুলোর নেতাকর্মীদের অব্যাহত গ্রেফতার ও কাল্পনিক মামলা এখন দখলদার আওয়ামী সরকারের প্রতিদিনের কর্মসূচিতে পরিণত হয়েছে। ৭ জানুয়ারির ডামি ও একতরফা নির্বাচনের পর ক্ষমতার দাপট এবং ক্ষমতার লোভ আওয়ামী লীগ সরকারকে আরো বেশি হিংস্র করে তুলেছে।

তিনি বলেন, রাষ্ট্রক্ষমতা চিরকাল ভোগ করার অপচেষ্টার অংশ হিসেবে একদিকে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি রাখা হয়েছে, অন্যদিকে দেশের মানুষকে ভীত ও সন্ত্রস্ত রাখতে বিএনপি এবং অঙ্গ সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর নানাবিধ নির্যাতন চালিয়ে যাচ্ছে অবৈধ সরকার। এরই ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উল্লিখিত নেতৃবৃন্দকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরো বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই আওয়ামী গণবিচ্ছিন্ন সরকার বিরোধী দল ও মতের প্রতি শ্রদ্ধাশীল নয়। আওয়ামী ভয়াবহ দুঃশাসনে সমগ্র দেশটাই এখন জুলুমের নগরীতে পরিণত হয়েছে। তবে দখলদার আওয়ামী ফ্যাসিস্ট সরকারের ভয়াবহ দুঃশাসনে ক্রোধান্বিত হয়ে উঠেছে জনগণ, আওয়ামী অবৈধ শাসকগোষ্ঠীর পতন না হওয়া পর্যন্ত জনগণের আন্দোলন থামবে না।

বিএনপি মহাসচিব বিবৃতিতে মৌলভীবাজার জেলার নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন