দেশে ভাইবার লেন্স চালু করল রাকুতেন

নিজস্ব প্রতিবেদক

দেশে ভাইবার লেন্স চালু করল বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় যোগাযোগ মাধ্যম রাকুতেন ভাইবার। ইন-অ্যাপ ক্যামেরায় অগমেন্টেড রিয়েলিটির (এআর) ফিচারটি প্রিয়জন, বন্ধু-বান্ধব সহকর্মীদের সঙ্গে প্রতিদিনের কথোপকথনে নতুন মাত্রা যোগ করবে।

ভাইবার লেন্সের প্রথম ব্যাচের সঙ্গে ইন-অ্যাপ ক্যামেরায় অগমেন্টেড রিয়েলিটির উপযোগিতা যুক্ত করতে স্ন্যাপ ইনকরপোরেশনের সঙ্গে অংশীদারিত্ব করছে রাকুতেন ভাইবার। ফিচারে অ্যানিমেল মাস্ক, ফ্যান্টাসি ইফেক্ট এবং ব্যবহারকারীদের পছন্দের ভাইবার ক্যারেক্টারসহ ৩০টিরও বেশি আকর্ষণীয় ফিল্টার রয়েছে। ভাইবার ক্যামেরা চালুর পর পছন্দের ফিল্টার বাছাই করে ছবি তুলে তাত্ক্ষণিকভাবে তা পাঠানোর মাধ্যমে কথোপকথনকে আরো উপভোগ্য করে তোলা যাবে। লেন্সের মাধ্যমে স্ক্রিনে প্রদর্শিত স্টিকার যুক্ত করে বা রঙ পরিবর্তন করার সুবিধাও পাওয়া যাবে।

রাকুতেন ভাইবারের চিফ গ্রোথ অফিসার আনা জামেনস্কায়া বলেন, নতুন ভাইবার লেন্স চালুর মাধ্যমে আমরা অগমেন্টেড রিয়েলিটিকে নতুন উচ্চতায় নিয়ে গেছি। বৈশ্বিক মহামারীর কারণে যেসব ব্যবহারকারী পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন, তারা আরো উন্নত উপায়ে পরিবারের সঙ্গে যোগাযোগ এবং স্মরণীয় মুহূর্তগুলো ভাগ করে নিতে আগ্রহী হয়ে উঠেছেন।

তিনি বলেন, ভাইবার লেন্স অনন্য উপায়ে কল্পনাকে বাস্তবে পরিণত করে। আমরা বিশ্বাস করি, এটি ভবিষ্যতে আমাদের পণ্যগুলোতে উদ্ভাবনী চমকপ্রদ নতুন কিছু যুক্ত করতে উৎসাহিত করবে।

রাকুতেন ভাইবার এপিএসির সিনিয়র ডিরেক্টর ডেভিড সে বলেন, ভাইবার লেন্স এমন একটি ব্যতিক্রমী ফিচার, যা ব্যবহারকারীদের আরো সৃজনশীল, উপভোগ্য প্রাণবন্ত কথোপকথনে সহায়তা করবে। অ্যাপের মাধ্যমে পাঠানো মেসেজ, ভিডিও ছবির সুরক্ষা নিশ্চিত করতে আমাদের প্রতিশ্রুতি অনুযায়ী ভাইবার লেন্সে সবচেয়ে উন্নত এআর সক্ষমতা অন্তর্ভুক্ত করেছি। এছাড়া, আমরা আমাদের বাংলাদেশী ব্যবহারকারীদের জন্য বিশেষ স্থানীয় লেন্স চালু করার কথা ভাবছি। বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য এসব ফিচার আনতে পেরে এবং আরো সৃজনশীল উপায়ে তাদের চিন্তাভাবনা এবং অনুভূতি প্রকাশ করার সুযোগ করে দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।

এসবের পাশাপাশি বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ওয়ার্ল্ড ওয়াইল্ডলাইফ ফান্ড এফসি বার্সেলোনাসহ বিভিন্ন সহযোগী ব্র্যান্ড লেন্স ব্যবহার করে ব্যবহারকারীরা গুরুত্বপূর্ণ বিষয়, সমস্যা তাদের পছন্দের স্পোর্টস টিমের প্রতি সমর্থন প্রকাশ করতে পারবেন। ব্যবহারকারীদের নিজেদের অভিমত প্রকাশে প্রতি মাসে কমপক্ষে ২০টি অতিরিক্ত লেন্স যুক্ত করার পরিকল্পনা গ্রহণের কথাও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন