বেক্সিমকো লিমিটেডের ডিবেঞ্চারহোল্ডারদের দায়দেনা আইসিবিকে জানানোর অনুরোধ

নিজস্ব প্রতিবেদক

বেক্সিমকো লিমিটেডের ডিবেঞ্চারহোল্ডারদের দায়দেনা অপরিশোধিত থাকলে বিষয়ে রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশকে (আইসিবি) জানানোর জন্য বলা হয়েছে। গতকাল বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। মূলত ডিবেঞ্চারের ট্রাস্টি হিসেবে দায়দেনার বিষয়টি নিষ্পত্তির জন্য উদ্যোগ নিয়েছে আইসিবি। আইসিবির প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বেক্সিমকো লিমিটেডের ইস্যু করা বেক্সিমকো টেক্সটাইলস লিমিটেড, বেক্সিমকো ডেনিমস লিমিটেড বেক্সিমকো সিনথেটিকস লিমিটেডের ডিবেঞ্চারহোল্ডারদের দায়দেনা নিষ্পত্তির জন্য উদ্যোগ নিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ। অবস্থায় ডিবেঞ্চারের ক্ষেত্রে ডিবেঞ্চারহোল্ডারদের আসল সুদ বাবদ কোনো পাওনা বা দাবি থাকলে সেক্ষেত্রে যথাযথ প্রমাণসহ বছরের জুনের মধ্যে আইসিবির প্রধান কার্যালয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বিষয়ে আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল হোসেন জানান, বেক্সিমকো লিমিটেডের পক্ষ থেকে ডিবেঞ্চারের দায়দেনা নিষ্পত্তির জন্য উদ্যোগ নেয়া হয়েছে। এক্ষেত্রে ট্রাস্টি হিসেবে দায়দেনা নিষ্পত্তি করা হয়েছে মর্মে সার্টিফিকেট ইস্যু করার আগে নিয়ম অনুযায়ী বিজ্ঞপ্তি দিতে হয়। যদি নির্ধারিত সময়ের মধ্যে কারো কাছ থেকে কোনো দাবি-দাওয়া না আসে তাহলে বিষয়টি নিষ্পত্তি হয়ে যাবে। বেক্সিমকো টেক্সটাইলস লিমিটেড, বেক্সিমকো ডেনিমস লিমিটেড বেক্সিমকো সিনথেটিকস লিমিটেড আলাদা কোম্পানি হিসেবে ডিবেঞ্চার ইস্যু করলেও পরবর্তী সময়ে তিন প্রতিষ্ঠান বেক্সিমকো লিমিটেডের সঙ্গে একীভূত হয়ে যায়। কারণে বর্তমানে ডিবেঞ্চারহোল্ডারদের কোনো দায়দেনা থাকলে সেটি বেক্সিমকো লিমিটেডের পক্ষে পরিশোধ করা হবে।

জানতে চাইলে বেক্সিমকো গ্রুপের নির্বাহী পরিচালক কোম্পানি সচিব মোহাম্মদ আসাদ উল্লাহ বণিক বার্তাকে বলেন, ডিবেঞ্চারের দায়দেনা আমরা আরো আগেই পরিশোধ করে দিয়েছি। আইসিবি কী বিজ্ঞপ্তি দিয়েছে সেটি জানি না। তবে সামান্য কিছু দায়দেনা অপরিশোধিত থাকলেও থাকতে পারে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন