পাল্লেকেলে টেস্ট

৫৪১ রানে প্রথম ইনিংস ঘোষণা বাংলাদেশের

বণিক বার্তা অনলাইন

শ্রীলংকার সঙ্গে পাল্লেকেলে টেস্টের প্রথম ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। আজ শুক্রবার খেলা তৃতীয় দিনে ব্যাট করতে নেমে অর্ধশতক পূর্ণ করেই প্যাভিলিয়নের পথ ধরেন উইকেটকিপার ব্যাটসম্যান লিটন কুমার দাস।

এরপরে ব্যাট করতে নেমে দ্রুতই সাজঘরে ফেরেন বোলিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। মাত্র ২ রান করে বিদায় নেন তাইজুল ইসলাম। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৫৪১ রানে প্রথম ইনিংস ঘোষণা করে সফরকারীরা।

সর্বশেষ মাত্র ১৩ রানের মধ্যেই ৩ উইকেট হারায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ৬৮ রানে অপরাজিত ছিলেন মুশফিকুর রহিম। অন্যদিকে ৬ রান করে অপরাজিত থাকেন তাসকিন আহমেদ।

এর আগে বৃষ্টি ও আলোকস্বল্পতায় দ্বিতীয় দিনের খেলা অনেকটা আগেভাগেই শেষ হয়ে যায়। পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে চালকের আসনে থেকেই দ্বিতীয় দিন শেষ করে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হকের জোড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহ টাইগারদের।

দ্বিতীয় দিনের খেলায় মুমিনুল-শান্ত মিলে তৃতীয় উইকেট জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড হয়। দারুণ এক ইনিংস খেলে সাজঘরে ফেরেন নাজমুল হোসেন শান্ত। এরপর আর বেশিক্ষণ ক্রিজে অবস্থান করতে পারেননি দলীয় অধিনায়ক ‍মুমিনুল হকও।

শান্ত ও মুমিনুলের ২৪২ রানের দুর্দান্ত পার্টনারশিপে বাংলাদেশের বড় সংগ্রহের ভিত তৈরি হয়ে যায়। সেই ভিতের ওপর দাঁড়িয়ে সংগ্রহটা বড় করছিলেন মুশফিক ও লিটন। আলোকস্বল্পতায় গতকালের খেলা শেষ হওয়ার আগে ১৫.১ ওভারে ৫০ রান যোগ করেছেন তারা।

শ্রীলঙ্কার পক্ষে ফার্নান্দো সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন। এছাড়াও লাকমাল, লাহিরু কুমরা ও ধনঞ্জয় ডি সিলভা প্রত্যেকেই ১টি করে উইকেট পান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন