সদর উপজেলা উপনির্বাচন কাল

যশোরে বিএনপি কার্যালয় ও নেতাদের বাড়িতে তাণ্ডব

বণিক বার্তা প্রতিনিধি, যশোর

যশোরে শনিবার দিবাগত রাতে জেলা বিএনপি কার্যালয়সহ শীর্ষ নেতাদের বাড়ির সামনে তাণ্ডব চালিয়েছে দুর্বৃত্তরা। বিএনপি নেতাদের অভিযোগ, আগামীকাল অনুষ্ঠেয় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন নিয়ে আওয়ামী লীগ ঘটনা ঘটিয়েছে। হামলাকারীরা বিএনপি কার্যালয়ে তালাও লাগিয়ে দেয়।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন জানান, রাত সাড়ে ১২টার পর থেকে সাড়ে ৩টা পর্যন্ত দুর্বৃত্তরা একাধিক প্রাইভেট কার, ২০টির অধিক মোটরসাইকেল নিয়ে জেলা বিএনপির শীর্ষ পর্যায়ের সাত নেতার বাড়ির সামনে গিয়ে ইটপাটকেল ছুড়ে ভাংচুর গালিগালাজ করে। এতে ওই নেতাদের পরিবারের শিশুসন্তানসহ নারীরা আতঙ্কিত হয়ে পড়েন। হামলাকারীরা নৌকার পক্ষে স্লোগান দেয়ার সঙ্গে সঙ্গে নির্বাচনের মাঠে না নামার জন্যও হুমকি দেয়।

হামলা চালানো হয়েছে জেলা বিএনপির আহ্বায়ক সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের পত্নী অধ্যাপক নার্গিস বেগম, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য সচিব অ্যাডভোকেট সাবেরুল হক সাবু, আহ্বায়ক কমিটির সদস্য মিজানুর রহমান খান, আনিছুর রহমান মুকুল, গোলাম রেজা দুলু নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চুর বাড়িতে জেলা বিএনপি কার্যালয়ে।

জেলা যুবদলের প্রচার সম্পাদক এসকেন্দার আলী জনি জানান, রাত ২টার দিকে প্রথমে একটি মোটরসাইকেলে করে দুজন এসে দলীয় কার্যালয়ের সামনে দাঁড়ায়। সময় তিনি (জনি) উপনির্বাচনের জন্য ভোটার তালিকা থেকে ভোটার স্লিপ তৈরির কাজ শেষে বের হন। মোটরসাইকেল আরোহীরা তার সামনে এসে দাঁড়িয়ে কোমর থেকে পিস্তল বের করে বলে, তোকে চার খণ্ড করে ফেলব, ভোট করা বের করছি।

সময় আরো কমপক্ষে ২০টি মোটরসাইকেল দুটি প্রাইভেট কার এসে দাঁড়ায় এবং আরোহীরা নেমে দলীয় কার্যালয়ে ঢুকে ভাংচুর মারধর করে। তারা ভোটার তালিকা স্লিপ নিয়ে যায়। যাওয়ার সময় কার্যালয়ের দুই প্রবেশপথের দরজায় তালা লাগিয়ে যায়।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন বলেন, তাণ্ডবের সময় যশোর কোতোয়ালি থানার ওসিকে ফোন দিয়ে অভিযোগ করা হলেও তিনি কার্যকর কোনো ব্যবস্থা নেননি। শুধু বলেন, আমি ফোর্স পাঠাচ্ছি।

সদর উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার জাতীয় সংসদের যশোর- আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। কারণে উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে। আগামীকাল ভোটগ্রহণ হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন