প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা মোদি ও চীনা কমিউনিস্ট পার্টির

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অভিনন্দন জানিয়েছে চীনের কমিউনিস্ট পার্টিও (সিপিসি) প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বণিক বার্তাকে তথ্য নিশ্চিত করেছেন।

নরেন্দ্র মোদি তার বিশেষ বার্তায় বলেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক সামাজিক ক্ষেত্রে অসাধারণ সাফল্য অর্জন করেছে।

বার্তায় দুই দেশের সম্পর্ক উন্নয়নে শেখ হাসিনার ভূমিকার কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন মোদি। ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস গণভবনে বার্তা শেখ হাসিনার কাছে পৌঁছে দেন।

এদিকে সিপিসির পক্ষ থেকে পাঠানো শুভেচ্ছা বার্তায় দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করা হয়। সিপিসির ইন্টারন্যাশনাল বিভাগের মিনিস্টার সং তাওর সই করা বার্তায় আগামী দিনে চীনা কমিউনিস্ট পার্টি আওয়ামী লীগের সম্পর্ক আরো ঘনিষ্ঠ হবে বলে আশা প্রকাশ করা হয়।

ওই বার্তায় প্রধানমন্ত্রীর উদ্দেশে বলা হয়, অভিজ্ঞ রাজনীতিবিদ হিসেবে বাংলাদেশের উন্নয়ন এবং চীন-বাংলাদেশ সম্পর্ক এগিয়ে নেয়ায় আপনার উল্লেখযোগ্য অবদান রয়েছে। আপনার যত্ন নেতৃত্বে চীন-বাংলাদেশ কৌশলগত অংশীদারিত্বের সম্পর্ক ফলপ্রসূ সহযোগিতামূলক কার্যক্রম বৃদ্ধি পাওয়ার পাশাপাশি আপনার রাজনৈতিক দিকনির্দেশনায় আওয়ামী লীগ সিপিসির সম্পর্ক গভীর হয়েছে। দুই দেশের দুই রাজনৈতিক দলের মধ্যে নতুন ধরনের সম্পর্ক তৈরিতে আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক আরো জোরদারে প্রস্তুত সিপিসি। অভিন্ন স্বার্থের বিস্তার ঘটানো, দূরত্ব মোচন পারস্পরিক শ্রদ্ধা বৃদ্ধি, অভিজ্ঞতা বিনিময় এবং বেল্ট অ্যান্ড রোড কার্যক্রমে সহায়তার মাধ্যমে বাংলাদেশ চীনের সম্পর্ক ধারাবাহিক অগ্রগতির সাক্ষী হয়ে থাকবে। একই সঙ্গে তা দুই দেশের জনগণের বৃহত্তর কল্যাণও বয়ে আনবে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন