পাকিস্তানের রানের পাহাড় অনায়াসে টপকাল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক

বাবর আজম ও মোহাম্মদ হাফিজের ব্যাটে বেশ স্বাগতিক ইংল্যান্ডকে বেশ চ্যালেঞ্জিং সংগ্রহই দিয়েছিল পাকিস্তান। কিন্তু ডেভিড মালান ও ইয়ন মরগানের পাল্টা জবাবে পাকিস্তানের দেয়া পাহাড় অনায়াসে টপকে যায় স্বাগতিকরা। ১৯৬ রানের লক্ষ্য ছোঁয়ার পরও ইংলিশদের হাতে ছিল ৫ উইকেট ও ৫ বল। এর ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল মরগানবাহিনী। এর আগে প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

বড় লক্ষ্যের শুরুতে এদিন ইংল্যান্ডকে বিধ্বংসী সূচনা এনে দেন দুই ওপেনার টম বান্টন ও জনি বেয়ারস্টো। বিশেষ করে ব্যাটে দারুণ ঝড় তোলে ইংলিশদের পথ দেখান বেয়ারস্টো। তবে পরপর দুই বলে বেয়ারস্টো ও বান্টনকে ফিরিয়ে পাকিস্তানে ম্যাচে ফেরানোর ইঙ্গিত দেন শাদাব খান। ২৪ বলে চার চার ও দুই ছয়ে ৪৪ রান করেন বেয়ারস্টো। ১৬ বলে ২০ রান করেন বান্টন।

এরপর অবশ্য ইংল্যান্ডকে আর ফিরে তাকাতে দেননি মরগান ও মালান। এ জুটিতে ইংল্যান্ড পৌঁছে যায় ১৭৮ রানে। ৩৩ বলে ছয় চার ও চার ছক্কায় ৬৬ রান করে মরগান ফিরেন হারিস রউফের শিকার হয়ে। এরপর মঈন আলী ও স্যাম বিলিংস দ্রুত ফিরলেও ৩৬ বলে ৫৪ রানে অপরাজিত থেকে ইংল্যান্ডকে জয় এনে দেন মালান। পাকিস্তানের হয়ে শাদাব নেন ৩ উইকেট। 

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তানকে দারুণ সূচনা এনে দেন বাবর আজম ও ফখর জামান। ৭২ রানে ভাঙে এ জুটি। ২২ বলে ৩৬ রান করে আউট হন ফখর। দলীয় ১১২ রানে আউট হন অধিনায়ক বাবর। আদিল রশিদের দ্বিতীয় শিকারে পরিণত হয়ে ফিরেন তিনি। ৪৪ বলে ৫৬ রান আসে তার ব্যাট থেকে। এরপর পাকিস্তানকে একাই টেনে নেন হাফিজ। ৩৬ বলে পাঁচ চার ও চার ছক্কায় ৬৯ রান করেন তিনি। পাকিস্তান পায় ১৯৫ রানের লড়াকু সংগ্রহ। যদিও জয়ের জন্য যথেষ্ট ছিল না তা। ম্যাচ সেরা হয়েছেন মরগান। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন