এইডেনকে অধিনায়ক করে প্রোটিয়াদের বিশ্বকাপের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক

ছবি: ক্রিকেট সাউথ আফ্রিকা

নিউজিল্যান্ডের পর দ্বিতীয় দেশ হিসেবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা। আজ মঙ্গলবার এইডেন মার্করামকে অধিনায়ক করে ১৫ জনের দল ঘোষণা করেছে প্রোটিয়ারা।

 

প্রায় নয় মাস পর দক্ষিণ আফ্রিকা দলে ফিরলেন এনরিখ নরকিয়া। পিঠের চোটে ভুগছিলেন তিনি। বোলারটি বর্তমানে আইপিএল খেলছেন। এছাড়া ওপেনিং ব্যাটার রায়ান রিকেলটন ও সিমার ওটনিয়েল বার্টম্যান ডাক পেয়েছেন বিশ্বকাপের দল। এ বছর এসএটি-টোয়েন্টি লিগে দুর্দান্ত পারফর্ম করা এই দুজন প্রথমবারের মতো প্রোটিয়াদের দলে ডাক পেলেন।

 

এসএ টি-টোয়েন্টি লিগে সর্বোচ্চ রান সংগ্রাহক ও সদ্য সমাপ্ত সিএসএ টি-টোয়েন্টি লিগে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন রিকেলটন। বিশ্বকাপে সম্ভবত কুইন্টন ডি ককের সঙ্গে ওপেন করবেন তিনি। গত বিশ্বকাপ খেলে অবসর নেয়া ডি ককের এটাই হতে পারে শেষ আন্তর্জাতিক আসর।

 

এদিকে, এসএ টি-টোয়েন্টি লিগে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন বার্টম্যান, যদিও শেষ দিকে গিয়ে তাকে টপকে যান মার্কো ইয়ানসেন।  

 

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে আরো যারা বাদ পড়েছেন তারা হলেন—তেম্বা বাভুমা, রাইলি রুশো ও ওয়েন পারনেল।

 

৩ জুন নিউইয়র্কে শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে দক্ষিণ আফ্রিকা।  

 

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: এইডেন মার্করাম (অধিনায়ক), ওটনিয়েল বার্টম্যান, জেরার্ল্ড কোয়েৎজি, কুইন্টন ডি কক, বিওন ফরতুইন, রিজা হেনড্রিকস, মার্কো ইয়ানসেন, হাইনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, ডেভিড মিলার, এনরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, রায়ান রিকেলটন, তাবরাইজ শামসি ও ত্রিস্তান স্টাবস। রিজার্ভ: নান্দ্রে বার্গার, লুঙ্গি এনগিডি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন