দক্ষিণ আফ্রিকা সিরিজে অধিনায়ক ব্র্যান্ডন কিং

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

আসন্ন টি-টোয়েন্ট বিশ্বকাপ সামনে রেখে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আইপিএলের প্লে-অফ ও ফাইনাল বাকি থাকায় এই সিরিজে বেশ কিছু তারকাকে পাচ্ছে না ক্যারিবীয়রা। শীর্ষ খেলোয়াড়দের অনুপস্থিতিতে প্রোটিয়া সিরিজে স্বাগতিক দলকে নেতৃত্ব দেবেন ব্র্যান্ডন কিং।

 

নিয়মিত অধিনায়ক রভম্যান পাওয়েল আইপিএলে খেলেন রাজস্থান রয়্যালসের হয়ে। দলটি ২২ মে এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে। জিতলে তারা ২৪ মে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলবে, যেটি জিতলে পাবে ২৬ মে ফাইনালের টিকিট।

 

এদিকে, দক্ষিণ আফ্রিকার সঙ্গে তিন ম্যাচ যথাক্রমে ২৩, ২৫ ও ২৬ মে। রাজস্থান আইপিএলের ফাইনাল পর্যন্ত টিকে থাকলে আর ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলা হবে না পাওয়েলের। তাই তার বিকল্প হিসেবে ব্র্যান্ডন কিংকে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে।

 

শুধু পাওয়েলই নন, আরো একঁঝাক ক্যারিবীয় তারকা আইপিএলের কারণে কিংবা বিশ্রামে থাকায় এ মুহূর্তে জাতীয় দলে যোগ দিতে পারছেন না। এরা হলেন—আন্দ্রে রাসেল (কলকাতা), শিমরন হেটমায়ার (রাজস্থান), আলজারি জোসেফ (বেঙ্গালুরু), শেরফান রাদারফোর্ড (কলকাতা), নিকোলাস পুরান (লক্ষ্ণৌ) ও শাই হোপ (দিল্লি)। দল বিদায় নেয়ায় শেষের দুজনের আইপিএল মিশন আপাতত শেষ হলেও তারা বিশ্রামে থাকবেন।

 

দল আইপিএল ফাইনালে উঠতে না পারলে আলজারি জোসেফ ও শেরফান রাদারফোর্ড ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডে যোগ দেবেন। এই সিরিজের স্কোয়াডে আছেন ম্যাথিউ ফোর্ড ও কাইল মায়ার্স। দুজনই বিশ্বকাপ স্কোয়াডের কাছাকাছি ছিলেন। কেউ ইনজুরিতে পড়লে তাদের মধ্য থেকেই বাছাই করা হবে।

 

টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পাওয়া পেসার শামার জোসেফ খেলবেন এই সিরিজে। তিনি আইপিএলে একমাত্র ম্যাচ খেলেছেন লক্ষ্ণৌ সুপারজায়ান্টের হয়ে। যদিও অভিজ্ঞতাটা মোটেও ভালো ছিল না তার। ৪ ওভারে ৪৭ রান দিয়ে তিনি কোনো উইকেট পাননি।

 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শেষে ৩০ মে অস্ট্রেলিয়ার সঙ্গে বিশ্বকাপের ওয়ার্মআপ ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

 

দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড:

ব্র্যান্ডন কিং (অধিনায়ক), রোস্টন চেজ, আলিক আথানাজে, জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার, ম্যাথিউ ফোর্ড, জেসন হোল্ডার, আকিল হোসেন, শামার জোসেফ, কাইল মায়ার্স, ওবেড ম্যাকয়, গুডাকেশ মোতি, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালস। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন