এক মাসে কভিড-১৯ রোগী ৮ গুণ বেড়েছে খুলনা বিভাগে

বণিক বার্তা প্রতিনিধি, খুলনা

খুলনা বিভাগে নভেল করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বাড়ছে। এক মাসের ব্যবধানে এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৮ গুণ বেড়েছে। খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। পুরো বিভাগের মধ্যে সবচেয়ে বেশি রোগী পাওয়া গেছে যশোরে। আর সবচেয়ে কম রোগী আছে মেহেরপুরে।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের তথ্য অনুযায়ী, বিভাগের জেলাগুলোর মধ্যে সর্বপ্রথম ১৯ মার্চ চুয়াডাঙ্গায় করোনা রোগী সনাক্ত হয়। গত ২৫ এপ্রিল এ বিভাগে আক্রান্তের সংখ্যা ছিল ৫১ জন। আর গতকাল সোমবার পর্যন্ত করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২১ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮ জনের। আর সুস্থ হয়েছে ১৪৯ জন।

পুরো বিভাগে সবচেয়ে বেশি করোনা রোগী পাওয়া গেছে যশোরে, ৯৭ জন। এ তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে চুয়াডাঙ্গা। জেলাটিতে গতকাল সোমবার পর্যন্ত ৮৫ জন করোনা রোগী পাওয়া গেছে। আর সবচেয়ে কম রোগী পাওয়া গেছে মেহেরপুরে, ১১ জন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশিদা সুলতানা জানান, গত ১০ মার্চ থেকে খুলনায় করোনার হিসাব শুরু হয়। ৭ এপ্রিল থেকে বিভাগে করোনা পরীক্ষা শুরু হয়। গত ২৫ এপ্রিল পর্যন্ত এ বিভাগে করোনা পজিটিভ ছিল ৫১ জন। আর ২৫ মে (গতকাল) রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২১ জনে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন