চট্টগ্রাম বন্দরে কনটেইনারের ভাড়া মওকুফের মেয়াদ বাড়ল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম বন্দরে জমে থাকা কনটেইনারের ভাড়া মওকুফের সময়সীমা ফের বাড়ানো হয়েছে। বর্ধিত সাধারণ ছুটির সঙ্গে সঙ্গতি রেখে এবার ১৬ মে পর্যন্ত স্টোর ভাড়া মওকুফের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ । 

বন্দরের পরিবহন বিভাগের পরিচালকের দপ্তর থেকে জারি করা সর্বশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বন্দরে অবতরণকৃত যেসব কনটেইনারের চার দিন ফ্রি টাইম সরকার ঘোষিত সাধারণ ছুটি অর্থাৎ ২৬ মার্চ বা তার পর শেষ হয়েছে, ওই কনটেইনারগুলো আগামী ১৬ মে এর মধ্যে খালাস করা হলে  প্রযোজ্য স্টোর রেন্ট শতভাগ মওকুফযোগ্য হবে । তবে এর মধ্যে খালাস না নিলে দণ্ডভাড়া আদায় করা হবে।

গত ২ মে সরকার ঘোষিত সাধারণ ছুটি, লকডাউন যতদিন থাকবে ততদিনের জন্য বন্দরের স্টোর রেন্ট শতভাগ মওকুফের সুবিধা সম্প্রসারণের জন্য বন্দর চেয়ারম্যানকে চিঠি দিয়েছিল বিজিএমইএ। এর পর ৪ মে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বন্দরের অপারেশনাল কার্যক্রমকে স্বাভাবিক পর্যায়ে আনার জন্য স্টোররেন্ট মওকুফ সুবিধা বাড়ানোর জন্য নৌ প্রতিমন্ত্রী বরাবর চিঠি দেন।

এ ব্যাপারে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বণিক বার্তাকে বলেন, আগামী ১৬মে পর্যন্ত স্টোর রেন্ট মওকুফ করায় আমদানিকারকরা সব নথিপত্র সংগ্রহ করে দ্রুত পণ্য ডেলিভারি নিতে সক্ষম হবেন । তবে এর পাশাপাশি অফডকগুলোতেও রেন্ট যৌক্তিক পর্যায়ে আনাটা জরুরি । অফডক বেসরকারি খাতের হলেও এগুলো বন্দরের সেবা কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত । এখন প্রচুর কনটেইনার অফডকে যাচ্ছে । আমরা চাই না করোনা পরিস্থিতিতে তারাও ক্ষতিগ্রস্ত হোক। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন