সুরক্ষিত রাখতে আগেভাগেই ‘লকডডাউন’ নেত্রকোনা

বণিক বার্তা প্রতিনিধি, নেত্রকোনা

যেসব জেলায় নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে সেগুলো মধ্যে নেত্রকোনা নেই। তবে করোনাভাইরাস থেকে সুরক্ষিত রাখতে আগেভাগেই পাশের অন্য জেলাগুলো থেকে নেত্রকোনাকে বিচ্ছিন্ন (লকডডাউন) করার ঘোষণা দিয়েছে প্রশাসন।

জেলার সাথে লাগোয়া ময়মনসিংহ, কিশোরগঞ্জ ও সুনামগঞ্জ জেলা ও উপজেলার সাথে সংযোগ সব সড়ক বন্ধ করে দেয়া হয়েছে। জরুরি পণ্যবাহী ছাড়া কোন যানবাহন ও অন্য জেলার বাসিন্দাদের ঢুকতে দেয়া হচ্ছে না। 

জেলায় প্রবেশদ্বারের সড়কে চেকপোস্ট বসিয়ে পাহারা দিচ্ছে পুলিশ। শতভাগ লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন মরিয়া চেষ্টা অব্যাহত রেখেছে। এছাড়াও জেলার অভ্যন্তরে উপজেলাগুলোও অন্য উপজেলার সাথে সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে।

সিভিল সার্জন ডা. মো. তাজুল ইসলাম খান জানান, নেত্রকোনা জেলায় করোনাভাইরাসে কেউ আক্রান্ত হননি। এ পর্যন্ত ৪১ জনের নমুনা পরীক্ষার ফলাফলে সবারই নেগেটিভ এসেছে।

এ বিষয়ে জেলা প্রশাসক মঈন-উল ইসলাম লকডাউনের বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলায় এ পর্যন্ত জ্বর, সর্দি, শাসকষ্ট নিয়ে করোনা সন্দেহে যে ৪১ জনের নমুনা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল তার সবকটি ফলাফল নেগেটিভ এসেছে। নেত্রকোনার সাথে ময়মনসিংহ, কিশোরগঞ্জ ও সুনামগঞ্জ জেলার সীমান্ত রয়েছে। জেলাকে করোনাভাইরাস মুক্ত রাখতে এ সিদ্ধান্ত (লকডাউন) নেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন