দুস্থদের মধ্যে খাদ্যদ্রব্য বিতরণ করেছে সিজিবি ও গরিব ফাউন্ডেশন

পরিবেশবাদী সংগঠন ক্লিন গ্রীন বাংলাদেশ (সিজিবি) এবং সামাজিক সংগঠন গরিব ফাউন্ডেশন-এর যৌথ উদ্যোগে সম্প্রতি রাজধানীর আগারগাঁওয়ের বস্তি এলাকায় করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন খেটে খাওয়া দরিদ্র অসহায় মানুষের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করা হয়েছে। ঢাকার বাইরে চট্টগ্রামসহ দেশের অন্যান্য এলাকায়ও কর্মসূচির মাধ্যমে অসহায় মানুষদের মধ্যে খাদ্যদ্রব্য বিতরণ করা হবে। 

ঢাকায় খাদ্যদ্রব্য কর্মসূচি উদ্বোধন করেন গরিব ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ কাইয়ুম। সময় সংগঠনটির সহসভাপতি বিপ্লব চন্দ্র ঘোষসহ সিজিবি ঢাকা ইউনিটের সদস্যরা উপস্থিত ছিলেন। কর্মসূচি--এর আওতায় আগারগাঁওয়ে ১০০ ব্যাগ খাদ্যদ্রব্য বিতরণ করা হয়েছে।

বিষয়ে সিজিবির প্রধান সমন্বয়কারী গরিব ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জিএম কিবরিয়া জানান, দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সরকারি লকডাউনের ফলে খেটে খাওয়া দৈনিকভিত্তিক নিম্নআয়ের মানুষগুলো কর্মহীন দিশেহারা হয়ে পড়েছে। তাদের পাশে দাঁড়ানোর জন্য গত ২৪ মার্চ আমাদের ফেসবুক গ্রুপের মাধ্যমে সিজিবি-জিএফ খাদ্য সহায়তা তহবিল- নামে আমরা একটি তহবিল গঠন করি। ওই তহবিলে সারা দেশ থেকে আমাদের সদস্য স্বেচ্ছাসেবীরা অর্থ সহায়তা প্রদান করেছে। তাছাড়াও তহবিলে বিকাশ হিসাব গরিব ফাউন্ডেশনের ব্যাংক হিসাবের মাধ্যমে সমাজের বিত্তবানরা প্রবাসীরা পাঠিয়েছেন। প্রথমে আমরা ঢাকায় খাদ্যদ্রব্য বিতরণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেছি। পরে সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, বগুড়া, চুয়াডাঙ্গা, রাজশাহী, খুলনাসহ সারা দেশের সিজিবি ইউনিটগুলোর মাধ্যমে খাদ্যদ্রব্য বিতরণ অব্যাহত রাখব, যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হয়।

তিনি সমাজের বিত্তবান মানুষদের তাদের তহবিলে অর্থ সহায়তা প্রদানের জন্য অনুরোধ করেন। অর্থ সহায়তার ঠিকানা : গরিব ফাউন্ডেশন ব্যাংক হিসাব নং-০০২০১৩১০০০০০৩২৪; সাউথইস্ট ব্যাংক লি., আগারগাঁও শাখা। বিকাশ/রকেট/নগদ হিসাব নং-০১৭১৬-২৯১৪৩৯ (ব্যক্তিগত) ০১৬৭৩-৫৪০৯৫৮ (ব্যক্তিগত)

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন