যশোরে মাসব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা উদ্বোধন

বণিক বার্তা প্রতিনিধি, যশোর

ছবি : বণিক বার্তা

যশোরে মাসব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে যশোর ক্যান্টনমেন্ট কলেজের ডিওএইচএস মাঠে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এ মেলা উদ্বোধন করেন যশোর সেনানিবাসের ডিওএইচএস পরিষদের সভাপতি মেজর মো. গোলাম হায়দার (অব.)।

এ সময় তিনি বলেন, ‘নতুন করে উদ্যোক্তা সৃষ্টি হতে এ মেলা ভূমিকা রাখবে। বহু বছর এ ধরনের আয়োজন যশোরে হয়নি। যশোরবাসীর বাড়তি আনন্দ দিতে এবার তারা ব্যতিক্রমী এ মেলার আয়োজন করেছেন। তিনি আশাবাদী এ মেলা যশোরবাসীর মন কাড়বে।’

যশোর সেনানিবাস ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডিওএইচএস পরিষদের মেম্বার অ্যাডমিন লেফটেন্যান্ট শ্যামল কুমার রায় (অব.)। বক্তব্য রাখেন প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, মেসার্স নাওমী এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর সৈয়দ কবির আহম্মেদ মিঠু। পরে সংস্কৃতি অনুষ্ঠানে বগুড়ার শিল্পীরা গান ও নাচ পরিবেশন করেন।

যশোর সেনানিবাস ক্যান্টনমেন্ট বোর্ড অনুমোদিত এ মেলার সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে মেসার্স নাওমী এন্টারপ্রাইজ। শুরুতে মেলার উদ্বোধনী দিনে বিপুলসংখ্যক নারী, পুরুষ ও শিশুর সমাগম ঘটে।

আয়োজকরা জানান, মেলায় উদ্যোক্তাদের উৎপাদিতসহ দেশীয় বাহারি পণ্যের ৬০টি স্টল রয়েছে। মেলায় বিশেষ আকর্ষণ হিসেবে রয়েছে দ্য লায়ন সার্কাস। এছাড়া রয়েছে মেলায় প্রবেশ টিকিটের ওপর র‌্যাফল ড্র। অর্থাৎ ২০ টাকা দিয়ে মেলায় প্রবেশ করে মোটরসাইকেল থেকে শুরু করে প্রতিদিন আকর্ষণীয় বিভিন্ন পুরস্কার জিতে নেয়ার সুবর্ণ সুযোগ রয়েছে। এছাড়া মেলায় রয়েছে বিভিন্ন হস্ত ও কুটির শিল্পের নানা পণ্যের বিপুল সমাহার। রয়েছে বাচ্চাদের বিনোদনের সুব্যবস্থা। এছাড়া প্রতিদিন থাকবে দেশের নামিদামি শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

নওমী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী সৈয়দ কবীর আহমেদ মিঠু বলেন, ‘মেলায় আগত দর্শনার্থীদের বাড়তি বিনোদন দিতে প্রবেশ টিকিটের সঙ্গে বিশেষ পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন