চার্টের শীর্ষে বিলি এইলিশের গাওয়া ‘বন্ড’ থিম সং

ফিচার ডেস্ক

বিলি এইলিশের গাওয়ানো টাইম টু ডাই গানটি জেমস বন্ড সিরিজে দ্বিতীয় থিম সং হিসেবে যুক্তরাজ্যের সিঙ্গেল চার্টের শীর্ষে স্থান করে নিয়েছে। গানটি একই নামের অর্থাৎ বন্ড সিরিজের আসন্ন ছবি নো টাইম টু ডাই-এর জন্য গাওয়া। ২০১৫ সালে স্পেকটর ছবির রাইটিংস অন দ্য ওয়াল গানটি এ কৃতিত্ব দেখিয়েছিল। গানটি গেয়েছিলেন স্যাম স্মিথ।

বিলি এইলিশ গত ডিসেম্বরে ১৮ বছর পূর্ণ করেছেন। তিনি সর্বকনিষ্ঠ শিল্পী হিসেবে বন্ড ফ্র্যাঞ্চাইজির জন্য গান গেয়েছেন। সম্প্রতি বিলিনো টাইম টু ডাই গানটি লন্ডনের এক অ্যাওয়ার্ড অনুষ্ঠানের মঞ্চে গেয়েছেন। ব্রিট অ্যাওয়ার্ডসের এ অনুষ্ঠানে বিলি বেস্ট ইন্টারন্যাশনাল ফিমেল পুরস্কার পেয়েছেন।

নো টাইম টু ডাই গানটি প্রথম সপ্তাহে ৯০ হাজার কপি বিক্রি হয়েছে, আর অনলাইনে স্ট্রিমিং হয়েছে ১৬ লাখ বার। এ সাফল্য গানটিকে যুক্তরাষ্ট্রের এ বছরের এখন পর্যন্ত সবচেয়ে বড় হিট গান হিসেবে প্রতিষ্ঠা করেছে। একই সঙ্গে গানটি বন্ড সিরিজের গানগুলোর মধ্যে সবচেয়ে ব্যবসাসফল প্রথম সপ্তাহ উদযাপন করেছে। এর আগে বন্ড সিরিজের জন্য গাওয়া স্মিথের গানটি প্রথম সপ্তাহে ৭০ হাজার কপি এবং স্কাই ফল-এর জন্য অ্যাডেলের গান ৮৪ হাজার কপি বিক্রি হয়েছিল।

বন্ড সিরিজের নতুন ছবি নো টাইম টু ডাইয়ের জন্য থিম সং তৈরির দায়িত্ব পাওয়ার পর এইলিশের ভাই এবং সংগীত সৃষ্টির সঙ্গী ফিনেয়েস ওকোনেলরাইটার্স ব্লক’-এ ভুগতে শুরু করেন। কিন্তু স্টুডিওতে বসে বেশ কিছুদিন ধরে চেষ্টা করেও ভাই-বোন মিলে কিছু তৈরি করতে পারেননি। এরপর একদিন চলতি পথে বাসে বসেনো টাইম টু ডাই গানটি তৈরি করেন। ওকোনেল বলেন, ‘টেক্সাসে একটা ট্যুর বাসে বসে আমরা বন্ড থিম সংটি লিখি ও রেকর্ড করি।

গানটি লেখার জন্য বিলি এবং ওকোনেল নো টাইম টু ডাইয়ের প্রযোজক বারবারা ব্রোকোলির সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। তারা বারবারার কাছ থেকে নো টাইম টু ডাই ছবির প্রথম দৃশ্যের ধারণা নেন, যা তাদের গান লেখার জন্য প্রয়োজন ছিল। এরপর বারবারা তাদের ছবির প্রথম কিছু দৃশ্যের পুরো চিত্রনাট্যই পাঠিয়ে দেন। এইলিশের কথায়, ‘দৃশ্যগুলোর চিত্রনাট্যটি পড়া ছিল দারুণ অভিজ্ঞতা। গানটি লেখার জন্য এটা সত্যিই অনেক সহায়তা করেছিল।

 

সূত্র : বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন