‘ফরেস্ট গাম্প’ নিয়ে আলোচনা তুললেন অনিল কাপুর

হলিউড চলচ্চিত্র ফরেস্ট গাম্প-এর ভারতীয় রিমেকের প্রধান চরিত্রে অভিনয়ের ব্যাপারে মুখ খুলেছেন অভিনেতা অনিল কাপুর। সম্প্রতি অনিল জানিয়েছেন, তিনিই চলচ্চিত্র নির্মাতা কুন্দন শাহের কাছে ছবিটির প্রধান চরিত্রে তাকে নেয়ার পরিকল্পনাটি দিয়েছিলেন।

১৯৯৪ সালে একাধিক অস্কারজয়ী ফরেস্ট গাম্প ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছিলেন টম হ্যাংকস। বর্তমানে এটি ভারতীয় দর্শকদের জন্য আবার নির্মিত হচ্ছে লাল সিং চাড্ডা নামে। এতে আমির খান কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন।

ফরেস্ট গাম্প ছবির ভারতীয় রিমেকে নিজের অভিনয় নিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে অনিল কাপুর বলেন, ‘‘এটা (পরিকল্পনা) কুন্দনের দ্বারা সামনে আসেনি। আমিই তার কাছে বিষয়ে ধারণা দিয়েছিলাম। আমি ছবিটি করতে চেয়েছিলাম। ভারতে ছবিটি মুক্তির আগে কেউ একজন আমাকে ছবিটি সম্পর্কে বলেছিল। তারপর আমি কুন্দনকে বলি, চলুন, ‘ছবিটি নির্মাণ করি

১৯৮৩ সালে নির্মিত কাল্ট ক্ল্যাসিক জানে ভি দো ইয়ারো নির্মাণ করে আলোচিত হয়েছিলেন কুন্দন শাহ। কুন্দন ফরেস্ট গাম্প-এর অ্যাডাপ্টেশনের চিত্রনাট্য লিখেছিলেন, তবে পরে কোনো এক কারণে কাপুরের সঙ্গে বিষয়টি আর এগোয়নি।আমি সবসময় মাঝামাঝি সময়ে এসে সমস্যা ধরতে পারি। যেহেতু ছবিটি নিয়ে আমাদের কোনো স্বত্বও ছিল না, সেহেতু দ্বিতীয়ার্ধের পুরোটাই পরিবর্তন করা হয়েছিল... এমনকি আমরা ছবিটির গানও রেকর্ড করে ফেলেছিলাম’—বলেন ৬৩ বছর বয়সী অভিনেতা অনিল কাপুর।

তবে শেষ পর্যন্ত কুন্দনের সঙ্গে কাপুরের কাজ করা হয়ে ওঠেনি। নিয়ে অনিল বলেন, ‘আমি সবসময়ই কুন্দনের সঙ্গে কাজ করতে চেয়েছি। অনেক বছর ধরে আমরা একে অন্যকে চিনতাম। তার ছোট ভাইয়ের সঙ্গে আমার বন্ধুত্ব ছিল। আমরা একই জায়গায় থাকতাম।

মহিত সুরির মালাং ছবিতে অনিল কাপুরকে সামনে অভিনয় করতে দেখা যাবে। এতে তার সঙ্গে আরো রয়েছেন আদিত্য রায় কাপুর দিশা পাটনি। আগামী ফেব্রুয়ারি ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তির কথা রয়েছে।

 

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন