তিনদিনের সফরে আবুধাবি গেছেন প্রধানমন্ত্রী

বণিক বার্তা ডেস্ক

তিনদিনের সরকারি সফরে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বিকালে আবুধাবির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি। সফরকালে আবুধাবি সাসটেইনেবল উইক, জায়েদ সাসটেইনেবল অ্যাওয়ার্ড সেরিমনি ও অন্যান্য কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী। খবর বাসস।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট গতকাল বিকাল ৫টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আবুধাবির উদ্দেশে রওনা দেয়। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, চিফ হুইপ নূর--আলম চৌধুরী লিটন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। ক্যাবিনেট সচিব, তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, কূটনৈতিক কোরের ডিন এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী আজ সকালে আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টারের (এডিএনইসি) আইসিসি হলে আবুধাবি সাসটেইনেবল উইক এবং জায়েদ সাসটেইনেবল অ্যাওয়ার্ড সেরিমনিতে যোগ  দেবেন। পরে সন্ধ্যায় প্রধানমন্ত্রী আবুধাবির শাংগ্রি-লা হোটেলে আয়োজিত এনভয়েস কনফারেন্সে অংশ নেবেন।

আগামীকাল শেখ হাসিনা ইউএইর প্রধানমন্ত্রী শেখ মোহম্মদ বিন রশিদ আল মাকতুম, আবুধাবির যুবরাজ শেখ মোহম্মদ বিন জায়েদ বিন সুলতান আল-নাহিয়ান ও ইউএইর প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্টের পত্নী শেখ ফাতিমা বিনতে মুবারক আল কেতবির সঙ্গে দেখা করবেন বলে আশা করা হচ্ছে। এরপর বিকালে এডিএনইসির হল-১১তে আয়োজিতদ্য ক্রিটিক্যাল রোল অব উইমেন ইন ডেলিভারিং ক্লাইমেট অ্যাকশন’-সংক্রান্ত সাক্ষাত্কার অধিবেশনে যোগ দেবেন তিনি।

ইউএইতে তিনদিনের সরকারি সফর শেষে প্রধানমন্ত্রী বাংলাদেশ সময় বুধবার রাতে দেশে ফিরবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন