পশ্চিমবঙ্গ সফরে নরেন্দ্র মোদি

সিএএ-এনআরসি পুনর্বিবেচনার পরামর্শ মমতার

বণিক বার্তা ডেস্ক

দুদিনের সফরে পশ্চিমবঙ্গে এসে শুরুতেই প্রদেশটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে বৈঠক করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার দুপুরে রাজভবনে উভয়ের মধ্যে বৈঠকটি হয়। খবর এনডিটিভি।

প্রধানমন্ত্রী মোদিকে অবহিত করে মমতা জানান, তার প্রদেশের জনগণ এনপিআর, এনআরসি আর সিএএ চাইছে না। বিষয়গুলো যেন তিনি পুনর্বিবেচনা করে দেখেন। দিল্লিতে গিয়ে এ বিষয়ে কথা বলতে মুখ্যমন্ত্রীকে মোদি আমন্ত্রণ জানিয়েছেন বলে জানা গেছে।

এদিকে ভারতীয় বিমান বাহিনীর একটি বিমানে দুদিনের সফরে শনিবার দুপুরে কলকাতা পৌঁছান মোদি। তাকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন রাজ্যের গভর্নর জগদীপ ধনখর। এছাড়া কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং দলের কেন্দ্রীয় নেতা রাহুল সিনহাও উপস্থিত ছিলেন। এ সময় বিমানবন্দরের বাইরে সিএএর বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে বিক্ষোভকারীরা। মোদির বিরুদ্ধেও বিক্ষোভ করেছে তারা। বিমানবন্দর থেকে রাজভবন পর্যন্ত যাত্রাপথেও চলেছে বিক্ষোভ। কঠোর নিরাপত্তার মধ্যে শতাধিক বিক্ষোভকারী বিক্ষোভ প্রদর্শন করেছে।

রোববার কলকাতা পোর্ট ট্রাস্টের ১৫০তম বর্ষপূর্তি অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচিতে যোগ দেবেন মোদি। অন্তত দুটো অনুষ্ঠানে মঞ্চ ভাগাভাগি করতে হতে পারে মমতা ও মোদিকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন