মোগাদিসুতে গাড়ি বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৯০

বণিক বার্তা অনলাইন

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে নিরাপত্তা বাহিনীর একটি ব্যস্ততম তল্লাশি কেন্দ্রে গাড়িবোমা হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৯০ জনে পৌঁছেছে। গতকাল স্থানীয় সময় সকালে বোমা বিস্ফোরণে আহত হয়েছেন আরো কয়েক ডজন মানুষ। দেশটিতে কার্যক্রম পরিচালনা করছে এমন একটি আন্তর্জাতিক সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। খবর রয়টার্স।

সোমালিয়ার পররাষ্ট্রমন্ত্রী উদ্ধৃতি দিয়ে রয়টার্স জানিয়েছে, মোগাদিসুতে গত দুই বছরের মধ্যে এটাই সবচেয়ে ভয়াবহ বোমা হামলার ঘটনা। নিহতের মধ্যে অসংখ্য ছাত্র-ছাত্রী এবং দুইজন তুরস্কের নাগরিক রয়েছেন। 

দেশটিতে শনিবার ছিল কার্যদিবস। বিস্ফোরণটি ঘটে সকালে ব্যস্ততম সময়ে। ১৯৯১ সালে সেনা শাসনের অবসান হওয়ার পর থেকে সোমালিয়ায় সহিংসতা ও অস্থিতিশীলতা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। প্রেসিডেন্ট মোহামেদ সিয়াদ বারে ক্ষমতাচ্যুত হলে দেশটির বিভিন্ন গোষ্ঠী হানাহানিতে জড়িয়ে পড়ে। এতে সোমালিয়া একটি যুদ্ধক্ষেত্রে পরিণত হয়।

পরিচয় প্রকাশে অনিচ্ছুক একটি আন্তর্জাতিক সংস্থা জানিয়েছে, মোগাদিসুতে বোমা হামলায় মৃতের সংখ্যা ৯০ জন ছাড়িয়েছে। নিহতের মধ্যে বহু ছাত্র-ছাত্রীর ছাড়াও ১৭ জন পুলিশ অফিসার রয়েছেন।

সোমালিয়ার একজন সংসদ সদস্য টুইট বার্তায় জানিয়েছেন, নিহতের সংখ্যা এরই মধ্যে ৯০ জনে পৌঁছেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন