ভাসানটেকে সিলিন্ডার বিস্ফোরণ: দগ্ধ ছয়জনই একে একে মারা গেলেন

বণিক বার্তা অনলাইন

ছবি : বণিক বার্তা

রাজধানীর পশ্চিম ভাসানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ আরো একজনের মৃত্যু হয়েছে। সর্বশেষ বেঁচে থাকা লিজা আক্তারও (১৭) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গতকাল শনিবার (২৭ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান লিজা। এ নিয়ে বিস্ফোরণের ঘটনায় আগুনে দগ্ধ একই পরিবারের ৬ সদস্য একে একে সবাই মারা গেলেন।

ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম জানান, ভাষানটেক এলাকা থেকে দগ্ধ হয়ে একই পরিবারের ছয়জন শেখ হাসিনা বার্নে এসেছিলেন। তাদের মধ্যে একে একে পাঁচজন আগেই মারা যান। এ ঘটনায় দগ্ধ লিজা একমাত্র বেঁচে ছিলেন। শনিবার সন্ধ্যা ৬টার দিকে হাই ডিফেন্সি ইউনিটে তার মৃত্যু হয়। লিজার শরীরের ৩০ শতাংশ দগ্ধ ছিল।

এর আগে ২৪ এপ্রিল দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় লিজার ভাই সুজন (৯)। ১৬ এপ্রিল সকালে মারা যান বাবা লিটন মিয়া (৫২)। তার আগের দিন সন্ধ্যায় লিজার মা সূর্য বানু চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এছাড়া ১৩ এপ্রিল সকালে মারা যান নানি মেহেরুন্নেছা (৬৫)। এ ঘটনায় আরো মারা যায় লিজার বোন লামিয়া।

গত ১২ এপ্রিল ভোর ৪টার দিকে ভাসানটেকের একটি বাসায় গ্যাস সিলিন্ডার থেকে আগুন লেগে একই পরিবারের ছয়জন দগ্ধ হন। পরে তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন