যমুনায় বরযাত্রীবাহী নৌকা ডুবে নারীর মৃত্যু, নিখোঁজ ২

বণিক বার্তা প্রতিনিধি সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের কাজিপুরে যমুনা নদীতে বরযাত্রীবাহী নৌকা ডুবে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো দুজন। এছাড়াও গুরুতর আহত অবস্থায় ছয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল দুপুরে কাজিপুর উপজেলার মনসুরনগর ইউনিয়নের ছিন্নার চর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নারীর নাম রেনু বেগম (৫৫)। তিনি জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার আতড়া গ্রামের জাভেদ আলী তরফদারের স্ত্রী।

নিখোঁজ দুজন হলেন মৃত রেনু বেগমের স্বামী জাভেদ আলী তরফদার (৬২) ও একই এলাকার পুলিশ সদস্য বেলাল হোসেন।

মনসুরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানান, জামালপুরের সরিষাবাড়ী উপজেলার আতড়া গ্রাম এলাকা থেকে বরযাত্রীবাহী একটি নৌকা কাজিপুর উপজেলার চর খাসরাজবাড়ী ইউনিয়নের গোদারবাগ গ্রামে যাচ্ছিল। নৌকাটি ছিন্না এলাকায় পৌঁছলে যমুনার প্রবল স্রোতে পড়ে ডুবে যায়। এর পরই বিভিন্ন এলাকা থেকে নৌকা এসে যাত্রীদের উদ্ধারে অভিযান শুরু করে। অভিযানকালে রেনু বেগমকে মৃত ও ছয়জনকে আহত অবস্থায় উদ্ধার করে সরিষাবাড়ী হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, উদ্ধার হওয়া বরযাত্রীদের দাবি, এ ঘটনায় আরো বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদ হাসান সিদ্দিকী জানান, নৌকাডুবির ঘটনায় পুলিশ সদস্যসহ দুজন নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা অভিযান চালাচ্ছেন।

এদিকে, গতকাল বেলা ১১টার দিকে কাজিপুর উপজেলার খাসরাজবাড়ী ইউনিয়নে গোসল করতে ডোবায় নেমে এক শিশুর মৃত্যু হয়েছে।

মৃত শিশুর নাম রাবিশা খাতুন পরী (৮)। ঈদের ছুটিতে খাসরাজবাড়ী ইউনিয়নে নানা বাড়িতে বেড়াতে এসেছিল সে।

নিহতের নানা মো. এনামুল হক জানান, তার মেয়ে-জামাই ও নাতনি ঈদের ছুটিতে বেড়াতে এসেছিল।

গতকাল বেলা ১১টার দিকে বাড়ির পাশের ডোবায় সমবয়সী ছয়-সাতজনকে নিয়ে গোসল করতে যায় পরী। এ সময় পানিতে সে তলিয়ে যায়। সঙ্গে থাকা শিশুরা বাড়িতে খবর দিলে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন