বরিশালে ডুবে যাওয়া দুই নৌযানের সন্ধান পাওয়া যায়নি

বণিক বার্তা প্রতিনিধি বরিশাল

তীব্র স্রোত ও ঢেউয়ের তোড়ে জেলার মেহেন্দীগঞ্জের গজারিয়া ও মেঘনা নদীতে ডুবে যাওয়া দুটি নৌযানের সন্ধান পাওয়া যায়নি। গতকাল বেলা ৩টা পর্যন্ত পণ্যবাহী দুটি নৌযান উদ্ধারে তল্লাশি অভিযান অব্যাহত রাখেন পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

কালীগঞ্জ নৌফাঁড়ি পুলিশের এসআই আব্দুর রাজ্জাক জানান, গত মঙ্গলবার মধ্যরাতে মেহেন্দীগঞ্জ উপজেলার দড়িরচর-খাজুরিয়া ইউনিয়নসংলগ্ন গজারিয়া নদীতে প্রচণ্ড স্রোতের কবলে পড়ে সারবোঝাই এমভি টপশিপ নামে একটি কার্গো ডুবে যায়। ডুবে যাওয়া ওই কার্গোটি পটাশিয়াম সার নিয়ে চট্টগ্রাম থেকে যশোরের উদ্দেশে রওনা হয়েছিল। দুর্ঘটনার পর পরই জাহাজে থাকা ১১ আরোহী স্থানীয় জেলেদের সহায়তায় তীরে উঠতে সক্ষম হন।

মেহেন্দীগঞ্জ থানার ওসি আবিদুর রহমান জানান, গত মঙ্গলবার রাতে উপজেলার গোবিন্দপুর ইউনিয়নসংলগ্ন মেঘনা নদীতে একটি পণ্যবাহী কার্গো ডুবে যায়। নিতু মাওয়া নামে ওই নৌযানটিও ইউরিয়া সার নিয়ে চট্টগ্রাম থেকে যশোর যাচ্ছিল। তীব্র স্রোতের মধ্যে অন্য একটি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে নিতু মাওয়া নামের নৌযানটিও ডুবে যায়। ওসি আরো জানান, খবর পেয়ে থানা পুলিশের সদস্যরা দুটি নৌযান ডুবির ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গতকাল বেলা ৩টা পর্যন্ত ডুবে যাওয়া দুটি নৌযানের সন্ধান পাওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন