সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে গ্রেফতার করা হয়েছে। গতকাল রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তালেবুর রহমান জানান, ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল রাত ৮টার দিকে সাধন চন্দ্র মজুমদারকে গ্রেফতার করে। ছাত্র-জনতার ওপর হামলা ও হত্যার অভিযোগে দায়েরকৃত একাধিক মামলায় তিনি এজাহারনামীয় আসামি। তবে কোন মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে, তা পরে জানানো হবে।

সাধন চন্দ্র মজুমদার নওগাঁ-১ আসনের সংসদ সদস্য ছিলেন। খাদ্যমন্ত্রীর দায়িত্ব পান ২০১৮ সালে। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে আওয়ামী লীগের দুই ডজনের বেশি এমপি-মন্ত্রী, উপদেষ্টা ও শীর্ষ পর্যায়ের নেতাকে গ্রেফতার করা হয়।  এ তালিকায় রয়েছেন সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক শিক্ষামন্ত্রী ড. দীপু মনি, সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, শেখ হাসিনার সাবেক জ্বালানি, খনিজ সম্পদ ও বিদ্যুৎবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী ও সাবেক তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। গ্রেফতার হয়েছেন বিগত সরকারের দুই আইজিপি আব্দুল্লাহ আল মামুন এবং একেএম শহীদুল হকও।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন